• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০, ১২ কার্তিক ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০১৯, ০২:৪২ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২১, ২০১৯, ০২:৫৭ পিএম

আমার বয়স হয়েছে, ছুটি দরকার ছিল : শেখ হাসিনা

জাগরণ প্রতিবেদক
আমার বয়স হয়েছে, ছুটি দরকার ছিল : শেখ হাসিনা
শেখ হাসিনা

নবমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতি নির্বাচিত হওয়ার পর প্রতিক্রিয়ায় তিনি বলেছেন, ‘আমি চাচ্ছিলাম, আমাকে একটু ছুটি দেবেন। ভাবতে হবে, আমার বয়স হয়ে গেছে। আমার বয়স এখন ৭৩। এবারও আমাকে দায়িত্ব দিয়ে দিলেন আপনারা।

শনিবার (২১ ডিসেম্বর) আওয়ামী লীগের ২১তম কাউন্সিলের দ্বিতীয় দিনে সভাপতি পদে পুনর্নির্বাচিত হন শেখ হাসিনা।

শেখ হাসিনা আরও বলেন, ১৯৭৫ সালে মা-বাবা-ভাই-বোন সব হারিয়েছি। আওয়ামী লীগকে আমার পরিবার হিসেবে নিয়েছি। আওয়ামী লীগের নেতা-কর্মীদের ভালোবাসাই ছিল আমার চলার শক্তি।

তিনি বলেন, আমাকে যে দায়িত্ব দিয়েছেন সে দায়-দায়িত্ব যেন সঠিকভাবে পালন করতে পারি।

এর আগে সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনের উদ্বোধন করেন তিনি। এ সময় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সোনার বাংলা গড়তে, দলকে সুসংগঠিত করার বিকল্প নেই। জাতির পিতার স্বপ্ন পূরণে, সংগঠনকে শক্তিশালী করতে হবে। মানুষের আস্থা-বিশ্বাস অর্জনে কাজ করতে হবে দলের নেতা-কর্মীদের।

তিনি জাতির পিতার আদর্শে উজ্জীবিত হতে নেতা-কর্মীদের আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে প্রমাণ করেছে, সরকার মানুষের সেবা করতে পারে। অবৈধভাবে উড়ে এসে জুড়ে বসে যারা দেশ চালিয়েছে, তারা সমাজকে জঙ্গিবাদ, সন্ত্রাস দিয়ে কলুষিত করতে চেয়েছিল।

দলীয় কর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, আদর্শের রাজনীতি প্রতিষ্ঠা করতে হবে। কী পেলাম, কী পেলাম না— সেই চিন্তা না করে সংগঠনের তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত সবাইকে কাজ করতে হবে।

কাউন্সিলে শুরুতে সভাপতির বক্তব্যের পর সাধারণ সম্পাদক তার রিপোর্ট উপস্থাপন করেন। এরপর দলীয় ঘোষণাপত্র, দলীয় বাজেট এবং গঠনতন্ত্র পাস করা হয় কাউন্সিল থেকে।

জাতীয় কাউন্সিলে আওয়ামী লীগের স্লোগান ‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে গড়তে সোনার দেশ, এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ’।

এসএমএম

আরও পড়ুন