• ঢাকা
  • শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০, ১৫ কার্তিক ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২০, ০৫:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১২, ২০২০, ০৫:৩৫ পিএম

এলআরএফ কার্যালয়ে বঙ্গবন্ধুর ছবি উত্তোলন করলেন পূর্তমন্ত্রী

জাগরণ প্রতিবেদক
এলআরএফ কার্যালয়ে বঙ্গবন্ধুর ছবি উত্তোলন করলেন পূর্তমন্ত্রী
ল রিপোর্টার্স ফোরাম কার্যালয়ে বঙ্গবন্ধুর ছবি উত্তোলন করলেন পূর্তমন্ত্রী

সাংবাদিকদের সংগঠন ল-রিপোর্টার্স ফোরাম (এলআরএফ)  কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি উত্তোলন করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। 

রোববার (১২ জানুয়ারি) সুপ্রিম কোর্ট ভবনে এলআরএফের কার্যালয়ে এ ছবি উত্তোলন করা হয়।

পূর্তমন্ত্রী বলেন, গোটা জাতির জন্য একটি গৌরবোজ্জ্বল অধ্যায় বাঙালি জাতির ইতিহাসে একজন মহামানবকে পাওয়া। সেই মহামানব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। হাজার বছরের নয়, সর্বকালের বাঙালি জাতির ইতিহাসে যতটুকু খোঁজ পাওয়া যায়, তার মত মহামানবের জন্ম আর হয়নি। সে জন্য আমরা তাকে বলি সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তান। 

তিনি বলেন, কেউ কেউ ভুল করে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান। তখন আমরা প্রশ্ন তুলি তাহলে এক হাজার বছরের পূর্বে আরও কেউ ছিলো কিনা? এটাই চূড়ান্ত, সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বঙ্গবন্ধু প্রসঙ্গে মন্ত্রী আরও বলেন, টুঙ্গিপাড়ার অজোপাড়াগায়ে বাগিয়ার খালের পাশে ছোট্ট একটি পরিবারে যার জন্ম হয়েছিলো সেখানে তিনি ধীরে ধীরে খোকা মিয়া থেকে শেখ মুজিব, শেখ সাহেব, বঙ্গবন্ধু, জাতির জনক, তারপর স্বাধীন বাংলাদেশের স্থপতি এবং একটা পর্যায়ে তিনি বিশ্বের নির্যাতিত নিষ্পেষিত মানুষের নেতায় পরিণত হয়েছিলেন। বাঙালিত্ব যতদিন থাকবে বাঙালির স্বকীয়তা যতদিন থাকবে, ততদিন বাঙালির হৃদয়ে বঙ্গবন্ধু ভাস্বর হয়ে থাকবেন।

ল’ রিপোর্টার্স ফোরামের সাধারণ সম্পাদক নাজমুল আহসান রাজুর সঞ্চালনায় এবং সভাপতি ওয়াকিল আহমেদ হিরনের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন- অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন। 

ফোরামের জ্যেষ্ঠ সদস্য ফারুক কাজী, মিজান মালিক, আশুতোষ সরকার, সাঈদ আহমেদ খান, মাজহারুল হক মান্না, মাশহুদুল হকসহ অন্যান্য সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

এমএএম/বিএস