• ঢাকা
  • শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২০, ০৭:১৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৪, ২০২০, ০৭:১৩ পিএম

অসংক্রামক রোগ প্রতিরোধে মায়েদের সচেতন করতে হবে : স্পিকার

জাগরণ প্রতিবেদক
অসংক্রামক রোগ প্রতিরোধে মায়েদের সচেতন করতে হবে : স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ নেটওয়ার্কের আওতায় তরুণদের সম্পৃক্ত করার পাশাপাশি মায়েদের সচেতন করতে হবে। এ সময় তিনি এ খাতে বাজেট বৃদ্ধিসহ সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) স্পিকার সঙ্গে বাংলাদেশ নেটওয়ার্ক ফর এনসিডি (নন-কমিউনিকেবল ডিজিজেস) কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের সভাপতি জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিকের নেতৃত্বে এক প্রতিনিধিদল তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করলে একথা বলেন তিনি।

সাক্ষাৎকালে তারা অসংক্রামক রোগ প্রতিরোধে করণীয়, ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ’ এর কমিটি গঠন এবং তামাক নিয়ন্ত্রণ কর্মসূচী বিষয়ে আলোচনা করেন।

স্পিকার ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ’ কমিটি সফলভাবে কাজ করায় ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আগ্রহী সংসদ সদস্যদের নিয়ে ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে’ সংসদীয় ককাস গঠনের বিষয়ে গুরুত্বারোপ করেন। অসংক্রামক রোগ প্রতিরোধে জনগণকে সচেতন করতে স্বাস্থ্যমেলার আয়োজন করা যেতে পারে বলে তিনি উল্লেখ করেন।

ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিক সংসদ সদস্যদের সমন্বয়ে অসংক্রামক রোগ বিষয়ক ককাস গঠন করা এবং জাতীয় তামাক নীতির অনুমোদনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, সংশ্লিষ্ট ক্ষেত্রে বাজেট বৃদ্ধিসহ সকল বিষয়ে স্পিকারের সার্বিক সহযোগিতা কামনা করেন।
 
এ সময় উপস্থিত ছিলেন- ডা. মো. হাবিবে মিল্লাত এমপি, বাংলাদেশ নেটওয়ার্ক ফর এনসিডি কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এর নেতারা।

এইচএস/টিএফ

আরও পড়ুন