• ঢাকা
  • শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২০, ১২:৫১ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৪, ২০২০, ১২:৫৪ পিএম

জাতির জনকের সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাগরণ ডেস্ক
জাতির জনকের সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
জাতির জনকের প্রতিকৃতি প্রধানমন্ত্রী মন্ত্রীর শ্রদ্ধা নিবেদন ♦ ফাইল ফটো

ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হওয়ার পর নতুন কমিটির সকল কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়া সফর করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৪ জানুয়ারি) সকালে সাড়ে ১০টার পর শেখ হাসিনাকে বহনকারী বিশেষ হেলিকপ্টার টুঙ্গিপাড়ায় অবতরণ করে। এর আগে সকাল ৭টার দিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বাকি সদস্যরা ঢাকায় জাতীয় সংসদ ভবন চত্বরের মিডিয়া সেন্টারের সামনে থেকে রওনা হন। তারা সড়ক পথে ৬টি বাসে করে যাত্রা করেন টুঙ্গিপাড়ার উদ্দেশে।

বেলা ১১টার পর টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি কমপ্লেক্সে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের নতুন কমিটির। পরে সেখানে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ শেষে পূর্ব ঘোষণা অনুযায়ী, নতুন কার্যনির্বাহী কমিটির বৈঠকও হবে সেখানে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

এদিকে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে গোপালগঞ্জে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা। এ বিষয়ে গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান জানিয়েছেন, প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতাদের আগমন উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। টুঙ্গিপাড়াসহ জেলার সর্বত্র তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

টুঙ্গিপাড়ায় অবতরণের পর সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেয়া হয়। পরে তিনি জাতির পিতার সমাধি কমপ্লেক্স ফাতেহা পাঠ শেষে মোনাজাতে অংশ নেন।

বেলা ২টা ২০ মিনিটে সেখান থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী।

এসকে