• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২০, ০৫:২৬ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৯, ২০২০, ০৫:২৬ পিএম

ধানের শীষ প্রার্থীদের বর্জনে ১৪ দলের আহ্বান

ধানের শীষ প্রার্থীদের বর্জনে ১৪ দলের আহ্বান

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষের প্রার্থীদের বর্জন করতে ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের নেতৃবৃন্দ। বিএনপি-জামায়াতের প্রার্থী বিজয়ী হলে তা জাতির জন্য ক্ষতিকর হবে বলে মনে করেন তারা।

বুধবার (২৯ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলীয় জোটের বৈঠকে এই আহ্বান জানান হয়।  

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে এ সময় শরিক দলের নেতৃবৃন্দ উপস্থিতি ছিলেন।

বৈঠকে অংশ নেয়া জাসদ (আম্বিয়া) স্থায়ী কমিটির সদস্য আনোয়ারুল ইসলাম বাবু জানান, বৈঠকে মুজিববর্ষে জোটের কর্মকাণ্ডে প্রস্তুতিসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

জোট নেতারা ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি-জামায়াতের প্রার্থীদের বর্জন করতে ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন।

নেতারা বলেছেন, যারা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মানেন না, ৩০ লাখ শহীদ মানে না, তাদের প্রতিনিধি আগামী নির্বাচনে জয়ী হওয়া মানে জাতির জন্য অপূরণীয় ক্ষতি। সুতরাং ১ ফেব্রুয়ারি (শনিবার) নৌকার পক্ষে তাদের রায় দেয়ার আহ্বান জানান ১৪ দলীয় জোটের নেতারা।

বৈঠকে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে ১৪ দলীয় জোটের পক্ষ থেকে নির্বাচন কমিশনের কাছে লিখিত দাবি জানানোর সিদ্ধান্ত হয়।

বৈঠকে নেতারা বলেন, বিভিন্ন সূত্র থেকে খবর আসছে ভোটের দিন পরিবেশ অস্থিতিশীল করতে ঢাকার বাইরে থেকে সন্ত্রাসী ও গুণ্ডাবাহিনী জড়ো করছে বিএনপি। এই বিষয়ে সতর্ক থাকতে এবং প্রয়োজনীয় পদক্ষেপ নিতেই ইসির সঙ্গে বৈঠক করার সিদ্ধান্ত নেয় ১৪ দলীয় জোট। তারই অংশ হিসেবে বিকেল ৩টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের কার্যালয়ে যান ১৪ দলীয় জোটের একটি প্রতিনিধি দল। ৯ সদস্যের এ প্রতিনিধি দলে নেতৃত্বে ছিলেন  বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া।

বৈঠকে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সিইসি, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম ও বিগ্রেডিয়ার জেনারেল (অব.) শাহদাত হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন।

এএইচএস/এসএমএম

আরও পড়ুন