• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২০, ০৭:২৮ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৯, ২০২০, ০৭:২৮ পিএম

কোনও ষড়যন্ত্রই বিজয় ঠেকাতে পারবে না : ইশরাক  

কোনও ষড়যন্ত্রই বিজয় ঠেকাতে পারবে না : ইশরাক  

গ ণ সং যো গ

কোনও ষড়যন্ত্রই ধানের শীষের বিজয় আটকে রাখতে পারবে না বলে আশাবাদ ব্যক্ত করেছেন  ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন-ডিএসসিসি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

তিনি বলেন, ধানের শীষের পক্ষে গণজোয়ার রাজধানীর সীমানা পেরিয়ে সারাদেশে ছড়িয়ে পড়েছে। এ জোয়ার ঠেকানোর সাধ্য কারও নেই।

বুধবার (২৯ জানুয়ারি) দিনভর রাজধানীর পুরান ঢাকার বিভিন্ন প্রান্তে গণসংযোগ ও প্রচারণাকালে পথসভায় তিনি এসব কথা বলেন।

ইশরাকের প্রচারণায় বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, দলের যুগ্ম মহাসচিব ও ঢাকা দক্ষিণ বিএনপি সভাপতি হাবিব-উন নবী খান সোহেলও বক্তব্য রাখেন।

ইশরাক হোসেন বলেন, ধানের শীষে ভোট দেয়ার পক্ষে, গণতন্ত্রের মুক্তির পক্ষে, মানুষের অধিকার প্রতিষ্ঠার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। এটি শুধু ঢাকা নয়-এই গণজোয়ার সারাদেশেই দেখতে পাচ্ছি। গত ১৩ বছর এদেশকে বৃহৎ এক কারাগারে বন্দি করে রাখা হয়েছে। তাই মানুষ এখন শুধু মুক্তির অপেক্ষায়।

ভোটারদের উদ্দেশে ইশরাক বলেন, আপনারা কোনও ভয় পাবেন না। কোন বাঁধা-বিপত্তি মানবেন না। এই দেশের মালিক জনগণ, রাষ্ট্রের মালিক জনগণ। মুক্তিযুদ্ধের মূলমন্ত্র ছিল- জনগণ রাষ্ট্র পরিচালনা করবে, জনগণ দেশ পরিচালনা করবে। সেই অধিকার আমাদের থেকে ছিনিয়ে নেয়া হয়েছে। অধিকার ফিরিয়ে আনতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

ড. মোশাররফ বলেন, ধানের শীষের পক্ষে গণজোয়ার দেখে সরকার নানাভাবে ষড়যন্ত্র করছে। ভোট ডাকাতির পরিকল্পনা করছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের রাতে ভোট ডাকাতি করেছিল। এবার তারা ইভিএমের মাধ্যমে ভোট ডাকাতির চেষ্টা করছে। সে কারণেই নেতা-কর্মীদের সকাল থেকে রাত পর্যন্ত এবং এজেন্টদের ভিতরে থেকে ভোট কেন্দ্র পাহারা দিতে হবে- যাতে তারা ইভিএমে ভোট ডাকাতি করতে না পারে।

গণতন্ত্র পুনরুদ্ধার, খালেদা জিয়ার মুক্তি এবং জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য ১ তারিখ ব্যালট যুদ্ধে অবতীর্ণ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, এরই মধ্যে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। ইশরাক হোসেনও ঢাকাবাসীর মন জয় করে নিয়েছেন। শুধু ভোটের দিন রেজাল্টের মাধ্যমে তার বিজয় বাকি রয়েছে। বিজয়ের জন্য আমরা সকলে ঐক্যবদ্ধভাবে ১ ফেব্রুয়ারি ব্যালট যুদ্ধে অবতীর্ণ হবো ইনশা আল্লাহ।

বুধবার (২৯ জানুয়ারি) সূত্রাপুর, গেন্ডারিয়া, ওয়ারী, কোতয়ালী ও বংশাল থানাধীন তাঁতী বাজার মোড়, রায়সাহেব বাজার মোড়, ধোলাইখাল রোড, খোকা মাঠ, নতুন রাস্তা, কাঠেরপুল, লোহারপুল, সূত্রাপুর থানা, একরামপুরের মোড়, লক্ষ্মীবাজার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জনসন রোড হয়ে রায় সাহেব বাজার মোড়ে গণসংযোগ করেন ইশরাক। 

গণসংযোগে বিএনপি সহ-সভাপতি নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন গণফোরামের কার্যকারি সভাপতি সুব্রত চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, নাদিম মোস্তফা, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফ উদ্দিন আহমেদ, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, মোরতাজুল করিম বাদরু, এসএম জিলানী, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাংগঠনিক সম্পাদক মাহমুদ জুয়েলসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের  নেতা-কর্মী অংশ নেন।

টিএস/এসএমএম

আরও পড়ুন