• ঢাকা
  • বুধবার, ০৮ এপ্রিল, ২০২০, ২৫ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২০, ০৯:৪৫ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৭, ২০২০, ০৯:৪৬ এএম

সংসদ সদস্য শহিদকে বিদেশ ভ্রমণের অনুমতি স্পিকারের

জাগরণ প্রতিবেদক
সংসদ সদস্য শহিদকে বিদেশ ভ্রমণের অনুমতি স্পিকারের
সংসদ সদস্য মোহাম্মদ শহিদ ইসলাম পাপলু ● সংগৃহীত

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ শহিদ ইসলাম পাপলুকে বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছেন জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী।

কুয়েতে মানব পাচারে অভিযোগ রয়েছে শহিদুল ইসলামের বিরুদ্ধে। তবে তিনি দাবি করে বলেছেন, তাকে হেয় করতেই এই অভিযোগ আনা হয়েছে। 

কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে স্থানীয় একটি পত্রিকা এ সংক্রান্ত একটি খবর প্রকাশ করেছে। পরবর্তীতে সেই খবর বাংলাদেশের বিভিন্ন পত্রিকায় ছাপা হয়। এই আইন প্রণেতার বিরুদ্ধে যখন এমন অভিযোগ উঠেছে। তখন তিনি দেশ ত্যাগের চেষ্টা করছেন। যদিও তিনি ব্যবসায়িক কাজ দেখিয়ে কুয়েতেই যাবেন বলে উল্লেখ করেছেন।

জাতীয় সংসদ সূত্র বলেছে, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ শহিদ ইসলাম পাপলু ব্যবসায়িক কাজে কুয়েত যাচ্ছেন বলে রোববার (১৬ ফেব্রুয়ারি) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে বিদেশ গমনের অনুমতির জন্য আবেদন করেন।

সংসদ অধিবেশন শেষে স্পিকার সেই আবেদনে সই করেন বলে জানা গেছে।

স্পিকারের নিকট বিদেশ গমনের অনুমতি চেয়ে ওই আবেদনে বলা হয়, ‘‘গত ১৬ ফেব্রুয়ারি (রোববার) থেকে আমার ব্যবসায়িক কাজে জরুরি ভিত্তিতে আমাকে কুয়েতে যেতে হবে। জাতীয় সংসদের অধিবেশন চলমান থাকায় বিষয়টি আপনাকে অবহিত করছি। ১৮ ফেব্রুয়ারি (মঙ্গলবার) দেশে ফিরে আসার ইচ্ছা পোষণ করছি।’’

নিজের পাসপোর্ট নম্বর দিয়ে সংসদের লোগো সম্বলিত প্যাডে আবেদন করেন তিনি। কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে লেখা ওই প্রতিবেদনে বলা হয়েছে, কুয়েতে মানব পাচারে যুক্ত বাংলাদেশের তিন পাচারকারীর একজন সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম। সেখানে গ্রেফতার অভিযান শুরুর আগেই তিনি দেশে চলে এসেছেন বলেও উল্লেখ করা হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়, এই সংসদ সদস্যসহ তিন জনের চক্রটি প্রায় ২০ হাজার বাংলাদেশিকে কুয়েতে পাঠিয়ে প্রায় ১ হাজার ৪০০ কোটি টাকা আয় করেছে।

এ বিষয়ে তার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি। রোববার (১৬ ফেব্রুয়ারি) সংসদে না আসলেও তার পিএস সোহেলের মাধ্যমে আবেদনটি স্পিকারের দফতরে পাঠানো হয়। ওই সংসদ সদস্যের স্ত্রী সেলিনা ইসলাম সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য।

এইচএম/এসএমএম