• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২০, ০২:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২১, ২০২০, ০২:৫৯ পিএম

কভিডে আক্রান্ত সন্দেহে চীনফেরত বাসে হামলা

কভিডে আক্রান্ত সন্দেহে চীনফেরত বাসে হামলা

কভিড-নাইনটিনে (করোনাভাইরাস) আক্রান্তরা আছেন সন্দেহে ইউক্রেনে চীন থেকে ফেরা কয়েকটি বাসে হামলা করা হয়েছে।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) বিবিসি জানায়, দেশটির পোল্টাভা শহরের নভি স্যানঝেরির একটি হাসপাতালে নেয়ার পথে তাদের ওপর বিক্ষুব্ধরা এই হামলা চালায়। 

খবরে প্রকাশ, ওই ৪৫ ইউক্রেনিয়ান এবং ২৭ বিদেশি নাগরিককে আগামী ১৪ দিন হাসপাতালে কোয়ারেন্টাইন করে রাখা হবে। তারা উহানে কোয়ারেন্টাইন থেকে বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দেশে আসেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বিষয়টি নিয়ে সহিষ্ণু হওয়ার পরামর্শ দিয়ে বিক্ষোভকারীদের ওই ব্যক্তিদের প্রতি সহমর্মিতা দেখানোর অনুরোধ করেছেন।

সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের নামে একটি ভুয়া ইমেইল ছড়িয়ে দিয়ে ইউক্রেনে আসা ওই ব্যক্তিদের মধ্যে কাউকে কাউকে ভাইরাসে আক্রান্ত দাবি করা হয় বলে জানিয়েছে ইউক্রেনের সিকিউরিটি সার্ভিস।

চীনফেরত ব্যক্তিদের নিয়ে বৃহস্পতিবার যখন ছয়টি বাস নভি স্যানঝেরির হাসপাতালে যাচ্ছিল; তখন তা বাধার মুখে পড়ে। বিক্ষুব্ধরা এ সময় পাথর ছুড়ে, আগুন ধরিয়ে প্রতিবাদ করেন। হামলাকারীরা তাদের চীনে ফিরিয়ে নেয়ার দাবি জানান।

ইউক্রেনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, চীনফেরত কারও শরীরেই ভাইরাস মেলেনি।

প্রধানমন্ত্রী ওলেক্সি হনচারুক, স্বাস্থ্যমন্ত্রী জরিয়ানা স্কলাস্টিকা এবং স্বরাষ্ট্রমন্ত্রী আর্সেন অ্যাভাকভ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এসএমএম