• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ এপ্রিল, ২০২০, ১৯ চৈত্র ১৪২৬
প্রকাশিত: মার্চ ২৬, ২০২০, ০২:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৬, ২০২০, ০২:৩৬ পিএম

ভালোবাসার নৌকা পাহাড় বাইয়া চলে

চীন থেকে সন্ধ্যায় আসছে ‘কিট’

জাগরণ ডেস্ক
চীন থেকে সন্ধ্যায় আসছে ‘কিট’

করোনা ভাইরাস শনাক্তে বিশেষ ফ্লাইটে করে কিট আনা হচ্ছে। এর সঙ্গে পারসোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট (পিপিই) ও থার্মোমিটারও পাঠানো হচ্ছে। 

বৃহস্পতিবার (২৬ মার্চ) সন্ধ্যায় ঢাকায় এসে পৌঁছাবে এসম মেডিকেল সরঞ্জাম। বাংলাদেশে চীন দূতাবাস এক বার্তায় এ তথ্য জানিয়েছে।

বার্তায় বলা হয়,  চীনের কুনমিং শহর থেকে বিশেষ ফ্লাইটে কিট ও মেডিক্যাল সরঞ্জাম আসছে। বৃহস্পতিবার সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই কিট এসে পৌঁছাবে।  বিমানবন্দরে চীন দূতাবাসের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এসব সরঞ্জামাদি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের কর্তৃপক্ষকে হস্তান্তর করা হবে।

চীন থেকে দ্বিতীয় ধাপে আসছে মেডিক্যাল সরঞ্জাম। এতে আছে ১০ হাজার টেস্ট কিট, প্রথম সারির ডাক্তারদের জন্য ১০ হাজার পিপিই এবং এক হাজার থার্মোমিটার।

এর আগে ইতালিকে পাঠানো সহযোগিতার কন্টেইনারের গায়ে লেখা ছিল, 'দিন শেষে আমরা সবাইতো একই সাগরের ঢেঊ।

আর একটি সূত্রে পাওয়া ছবিতে দেখা যায়- বাংলাদেশের জন্যে প্রেরিত কন্টেইনারের গায়ে লেখা রয়েছে, 'ভালোবাসার নৌকা পাহাড় বাইয়া চলে।'

প্রসঙ্গত, দেশয়টির সরকার করোনা ভাইরাস প্রতিরোধে বিশ্বের বিভিন্ন দেশকে চিকিৎসা সামগ্রী সহায়তা প্রদান করছে। এরই অংশ হিসেবে বাংলাদেশে এসব সামগ্রী দিচ্ছে চীন। এর আগে প্রথম দফায় ২ হাজার কিট ও চিকিৎসা সামগ্রী দিয়েছিল চীন।