• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৪ জুন, ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মার্চ ২৯, ২০২০, ০৮:০৩ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৯, ২০২০, ০৮:০৩ পিএম

করোনার কাছে হারবে না দেশ : প্রধানমন্ত্রী

জাগরণ প্রতিবেদক
করোনার কাছে হারবে না দেশ : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ● টিভি থেকে নেয়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ বীরের জাতি। করোনাভাইরাসের কাছে হারবে না।  

রোববার (২৯ মার্চ) গণভবনে ভিডিও কনফারেন্সে ব্যবসায়ী নেতাদের সাথে মতবিনিময়ে তিনি এই কথা বলেন।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে কাউকে ঘাবড়ে গেলে চলবে না। এ সময় পরামর্শ দেন, চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত এবং অভাবী মানুষের পাশে দাঁড়ানোর। পরিস্থিতি মোকাবেলায় সবাইকে প্রস্তুত ও সতর্ক থাকার তাগিদও দেন, প্রধানমন্ত্রী।

করোনা সতর্কতায় পুরো দেশ। এ অবস্থায় সরকারের নানা উদ্যোগের পর, গত দু’দিনে শনাক্ত হয়নি নতুন কোনও রোগী। করোনা পরিস্থিতি মোকাবেলায় রোববার ব্যবসায়ী নেতাদের সাথে ভিডিও কনফারেন্সে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।    

শুরুতেই সশস্ত্র বাহিনীসহ সরকারি কর্মকর্তারা একদিনের সমপরিমাণ বেতনের অর্থ প্রধানমন্ত্রীর হাতে তুলে দেয়। বিভিন্ন ব্যবসায়ী গ্রুপের পক্ষ থেকেও, প্রধানমন্ত্রীর তহবিলে দেয়া হয় অর্থ সহায়তা।

পরে প্রধানমন্ত্রী বলেন, যারা ঘরে অবস্থান করছেন, তাদের শুধু ঘরে রাখলেই হবে না। তাদের কাছে খাদ্যসহ যাবতীয় কিছু পৌঁছানোরও ব্যবস্থা করতে হবে।

দেশবাসীকে এই সঙ্কট ধৈর্য্যের সঙ্গে মোকাবেলা করার আহবান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, করোনার দুর্যোগ কেটে গেলে খাদ্য সঙ্কট দেখা দিতে পারে। সবকিছু নিয়ে সরকার জনগণের পাশে আছে।

তিনি বলেন, বিভিন্ন দেশ বাংলাদেশের কাছ থেকে করোনা সঙ্কট মোকাবেলায় সহযোগিতা চায়। প্রয়োজনে অন্য দেশকে সহায়তা করতে প্রস্তুত বাংলাদেশ।

চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিতের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, করোনার কাছে হার মানবে না বাংলাদেশ। এজন্য দেশবাসীকে সতর্ক থাকারও আহ্বান জানান তিনি।

এসএমএম