• ঢাকা
  • শনিবার, ৩০ মে, ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মার্চ ৩০, ২০২০, ১২:৫৬ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩০, ২০২০, ০১:০৪ এএম

করোনা মোকাবিলায় বাংলাদেশ

হাজারো গৃহবন্দি মানুষের পাশে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল

এস এম সাব্বির খান
হাজারো গৃহবন্দি মানুষের পাশে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল- ফাইল ফটো

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে রীতিমত বিপর্যস্ত মানুষের জীবন। এই ভাইরাসের আক্রমণ প্রতিরোধে পৃথিবীর অন্যান্য রাষ্ট্রের মত গৃহবন্দি বাংলাদেশের মানুষও। এ পরিস্থিতিতে খেটে খাওয়া দিনমজুরদের তিন বেলা ভাত জোটানো যেন করনার সঙ্গে সঙ্গে ক্ষুধার বিরুদ্ধেও এক মরণপণ যুদ্ধ। কিন্তু সে যুদ্ধ জয়ে নিজ নিজ এলাকার মানুষের পাশে সামর্থ্য মতো সাহায্য নিয়ে দাঁড়িয়ে গেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের মত বীর যোদ্ধারা।

রোববার (২৯ মার্চ) 'ভাওয়াল বীর' খ্যাত প্রয়াত আওয়ামী লীগ নেতা শহীদ আহসান উল্লাহ মাস্টারের উত্তরসূরী, বর্তমান সরকারের মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের ভ্যারিফাইড ফেসবুক পেজে দেখা যায়- এলাকার হাজারো গৃহবন্দি দিনমজুর শ্রেণির মানুষের জন্য চাল, ডালসহ প্রয়োজনীয় নানা দ্রব্য সরবরাহে ব্যাপক প্রস্তুতির কয়েকটি ছবি।

ছবিগুলোতে দেখা যায়, দলীয় কর্মীদের সঙ্গে নিয়ে নিজেই এ কাজের সকল প্রস্তুতি তদারকি করছেন প্রতিমন্ত্রী রাসেল। নিজের ভ্যারিফাইড ফেসবুকে তারই কয়েকটি ছবিসহ এক পোস্টে মন্ত্রী এক স্ট্যাটাসে লিখেছেন-

"আমার এলাকার প্রতিটি ওয়ার্ডের দিন মুজুর, খেটে খাওয়া মানুষজন সহ অসহায় মানুষের পাশে যতটুক সম্ভব দাঁড়ানোর চেষ্টা করছি। দুইদিনে কয়েক হাজার প্যাকেট তৈরী হয়েছে আরও কয়েক হাজার প্যাকেট তৈরীর জন্য আজ সন্ধ্যায় তিন শতাধিক বস্তা চাল, ডাল, আলু, সাবান সহ অন্যান্য সামগ্রী আনা হয়েছে। এই চেষ্টা অব্যাহত থাকবে । (২৯-০৩-২০)"

মন্ত্রী রাসেলের এমন উদ্যোগ ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছে সর্বমহলে। সকলেই বলছেন, মানুষের প্রয়োজনে সত্যিকারের জননেতা কারা তা প্রকাশ পায়। সেই হিসেবে অনেকের চেয়ে এগিয়ে থেকে অনুসরণীয় এক দৃষ্টান্তই স্থাপন করলেন বর্তমান সরকারের অন্যতম সফল এই মন্ত্রী পরিষদ সদস্য। আরও একবার প্রমাণ করেছেন, তিনি ভাওয়াল বীরের সুযোগ্য উত্তরসূরী।

এসকে