• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৪ জুন, ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মার্চ ৩১, ২০২০, ০৯:২১ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩১, ২০২০, ০৯:২১ পিএম

নারায়ণগঞ্জ থেকে উত্তরা পর্যন্ত জীবানুনাশক ছিটাবে এফবিসিসিআই

জাগরণ প্রতিবেদক
নারায়ণগঞ্জ থেকে  উত্তরা পর্যন্ত জীবানুনাশক ছিটাবে এফবিসিসিআই
প্রতীকী ছবি

বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই) করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলা কার্যক্রমের অংশ হিসেবে নারায়ণগঞ্জ থেকে রাজধানীর উত্তরা পর্যন্ত দুই দিনব্যাপী জীবাণুনাশক ছিটানোর কর্মসূচি গ্রহণ করেছে। বুধবার (১ এপ্রিল) থেকে এই কার্যক্রম শুরু হবে।

মঙ্গলবার (৩১ মার্চ) ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন  সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বাংলাদেশ ট্যাংক লরি অ্যাসোসিয়েশন এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের সহযোগিতায় এই কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

মোট ২০টি ট্যাংক লরির মাধ্যমে মতিঝিল এফবিসিসিআই আইকন টাওয়ার এর সামনে থেকে বুধবার (১ এপ্রিল) সকাল সাড়ে ৯টা থেকে জীবাণুনাশক ছিটানোর কাজ শুরু হবে।

নারায়ণগঞ্জ ও ঢাকা শহরের উত্তরা ও গাবতলীসহ বেশিরভাগ অংশ যেন এ কার্যক্রমের আওতায় আসে সেজন্য ৪টি রুটে ভাগ করে জীবাণু ধ্বংসের কাজ চলবে।

প্রথম রুট : ৫টি ট্যাংক লরি দিয়ে মতিঝিল হতে গাবতলী (মতিঝিল-জিপিও-শাহবাগ-এলিফ্যান্ট রোড-ঝিগাতলা-মোহাম্মদপুর-আসাদগেট-শ্যামলী-গাবতলী) জীবাণুনাশক ওষুধ স্প্রে করা হবে।
দ্বিতীয় রুট : ৫টি ট্যাংক লরি দিয়ে মতিঝিল হতে উত্তরা (মতিঝিল-ফকিরাপুল-কাকরাইল-শান্তিনগর-মালিবাগ-রামপুরা-নতুনবাজার-বিশ্বরোড-এয়ারপোর্ট-উত্তরা) জীবাণুনাশক ওষুধ স্প্রে করা হবে।
তৃতীয় রুট : ৫টি ট্যাংক লরি দিয়ে মতিঝিল হতে গুলশান (মতিঝিল-কমলাপুর-রাজারবাগ-শাহাজাহানপুর-রামপুরা-হাতিরঝিল-গুলশান) জীবাণুনাশক ওষুধ স্প্রে করা হবে।
চতুর্থ রুট : ৫টি ট্যাংক লরি দিয়ে মতিঝিল হতে নারায়ণগঞ্জ (মতিঝিল-গুলিস্তান-নাবাবপুর-ইংলিশরোড-বাবুবাজার-চুনকাটিয়া-নারায়ণগঞ্জ) জীবাণুনাশক ওষুধ স্প্রে করা হবে।

এফবিসিসিআই জীবাণু ধ্বংসের একাজের পাশাপাশি স্বাস্থ্য ও জরুরি সেবায় নিয়েজিদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম প্রদানের ঘোষণা দিয়েছে।

সুরক্ষা সরঞ্জামের একটি চালান চীন থেকে এরই মধ্যে দেশের পথে রয়েছে।

এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম স্থানীয় প্রশাসনের সাথে সহযোগিতা করার জন্য সারাদেশে সংগঠনটির সদস্য চেম্বার ও বাণিজ্য সংগঠনগুলোকে চিঠির মাধ্যমে অনুরোধ জানিয়েছেন।

এসএমএম