• ঢাকা
  • বুধবার, ০৩ জুন, ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ১, ২০২০, ১১:০২ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১, ২০২০, ১১:০২ এএম

নিরবিচ্ছিন্ন পানি সরবারহ নিশ্চিতকরণে জরুরি নির্দেশ

জাগরণ ডেস্ক
নিরবিচ্ছিন্ন পানি সরবারহ নিশ্চিতকরণে জরুরি নির্দেশ

করোনাভাইরাসের চলমান পরিস্থিতিতে সারাদেশে ওয়াসাসহ পানি সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোকে কোনো কারণেই গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন না করার বিষয়ে নির্দেশনা দিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে ৪টি বিভাগীয় শহরে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক, অন্যান্য সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, পৌরসভার মেয়র এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলীর কাছে চিঠি পাঠানো হয়েছে।

আদেশে বলা হয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক মহামারি হিসেবে ঘোষিত করোনাভাইরাসের সংক্রমণকালীন ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও রাজশাহী ওয়াসার অধীন এলাকায় পানি সরবরাহ ব্যবস্থা নিশ্চিত করতে হবে। করোনাভাইরাস সংক্রমণের প্রভাব নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত কোনো কারণেই পানি সরবরাহ লাইন বিচ্ছিন্ন করা যাবে না।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী, বরিশাল, কুমিল্লা, সিলেট, নারায়ণগঞ্জ, রংপুর, গাজীপুর ও ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং সব পৌরসভার মেয়রকে পাঠানো নির্দেশনায় বলা হয়, ওয়াসার অধীন এলাকা ছাড়াও দেশের অন্য সব সিটি করপোরেশন, জেলা, উপজেলা ও পৌরসভায় নিরবচ্ছিন্ন পানি সরবরাহের নির্দেশ দিয়েছে স্থানীয় সরকার বিভাগ। করোনাভাইরাস সংক্রমণের প্রভাব নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত কোনো কারণেই গ্রাহকের পানি সরবরাহ লাইন বিচ্ছিন্ন করা যাবে না।