• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২০, ০৯:০২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৩, ২০২০, ০৯:০২ পিএম

কোভিড-১৯

আক্রান্ত ইন্ডিপেন্ডেন্ট টিভির সাংবাদিক, ৪৭ কর্মী কোয়ারেন্টাইনে

আক্রান্ত ইন্ডিপেন্ডেন্ট টিভির সাংবাদিক, ৪৭ কর্মী কোয়ারেন্টাইনে
ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের লোগো

বেসরকারি টিভি চ্যানেল ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের এক কর্মী কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন।  এ ঘটনায় ওই প্রতিষ্ঠানের ৪৭ সহকর্মীকে ‘হোম কোয়ারেন্টাইন’ এ পাঠানো হয়েছে।

চ্যানেলটির সম্পাদক শরিফুল ইসলাম এক ভিডিওবার্তায় বলেন, প্রত্যেককে জানানো যাচ্ছে যে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনে কর্মরত আমাদের এক সহকর্মীর শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। তিনি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন এবং দ্রুত সেরে উঠছেন।

তিনি জানান, রোগীর সংস্পর্শে আসা ব্যক্তিদের তারা চিহ্নিত করেছেন।

‘তাদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। আমার যে সহকর্মীর ভাইরাস ধরা পড়েছে তিনি শেষ অফিস করেন ২৬ মার্চ,’ উল্লেখ করে শরিফুল ইসলাম বলেন, অন্য কোনও সহকর্মীর সংক্রমণের লক্ষণ দেখা যায়নি।

ইনডিপেনডেন্ট টিভির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় যে করোনাভাইরাস ধরা পড়া কর্মীর ২৬ মার্চ জ্বর দেখা দিলে ওই দিনই তাকে ছুটি দেয়া হয়।

দুই দিন আগে তিনি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) হট লাইনে যোগাযোগ করলে দুর্ভাগ্যবশত তিনি কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হন বলে জানান হয় ওই বিজ্ঞপ্তিতে।

সাংবাদিক ও গণমাধ্যম কর্মীরা সবখানে পেশাগত ঝুঁকিতে রয়েছেন উল্লেখ করে শরিফুল ইসলাম সবাইকে ঘরে থাকার এবং সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান। ইউএনবি।