• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১২, ২০২০, ০৪:২৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১২, ২০২০, ০৪:২৩ পিএম

যেখানে দাফন হলো খুনি মাজেদের লাশ

যেখানে দাফন হলো খুনি মাজেদের লাশ
সংগৃহীত ছবি

ফাঁসির দণ্ড কার্যকরের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি আবদুল মাজেদের মরদেহ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে দাফন করা হয়েছে। 

রোববার (১২ এপ্রিল) ভোরে উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের হোসেনপুর গ্রামে তার শ্বশুরবাড়ি এলাকায় স্কুলের পাশে কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

এর আগে রাত ১২টা ১ মিনিটে ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে আবদুল মাজেদের ফাঁসির দণ্ড কার্যকর করা হয়। ফাঁসি কার্যকরের পর সব আনুষ্ঠানিকতা শেষে বঙ্গবন্ধুর খুনির লাশ ভোলায় নিয়ে পারিবারিক করবস্থানে তাকে দাফনের কথা ছিল। কিন্তু স্থানীয় আওয়ামী লীগ ঘোষণা দেয় ভোলায় বঙ্গবন্ধুর খুনিকে দাফন করতে দেয়া হবে না।

দাফনের বিয়য়টি নিশ্চিত করে সোনারগাঁও উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলাম গণমাধ্যমকে জানান, মাজেদের দাফন প্রক্রিয়া সম্পন্ন কেন্দ্রীয়ভাবে করা হয়েছে। স্থানীয় প্রশাসনকেও তা জানানো হয়নি। সকালে এ খবর শুনে তিনি খোঁজ নিয়ে বিভিন্নজনের মাধ্যমে জানতে পারেন রাত ৩টায় মাজেদের মরদেহ অ্যাম্বুলেন্সে করে এনে দাফন করে চলে যায়।

২০১০ সালের ২৭ জানুয়ারি রাতে সৈয়দ ফারুক রহমান, বজলুল হুদা, এ কে এম মহিউদ্দিন আহমেদ, সুলতান শাহরিয়ার রশিদ খান ও মুহিউদ্দিন আহমেদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। সময়টিভি।

এসএমএম

আরও পড়ুন