• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২০, ০৭:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০২০, ০৭:৩৩ পিএম

জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজগৃহে পরিবারের সবাইকে নিয়ে নববর্ষ উদযাপন করুন

নিজগৃহে পরিবারের সবাইকে নিয়ে নববর্ষ উদযাপন করুন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ● টিভি থেকে নেয়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে আসন্ন বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছে বলেছেন, কাঁচা আম, জাম, পেয়ারা, তরমুজ সহ নানা মৌসুমি ফল সংগ্রহ করে পরিবারের সবাইকে নিয়ে নিজবাড়িতে বসেই নববর্ষের আনন্দ উপভোগ করুন। এই মুর্হূতে বিনা কারণে ঘরের বাইরে যাবেন না। অযথা কোথাও ভিড় করবেন না। স্বাস্থ্যবিধি মেনে চলুন। করোনাভাইরাস সংক্রমণ থেকে নিজেকে রক্ষা করুন, পরিবারের সদস্যদের রক্ষা করুন। 

সোমবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় বাংলা নববর্ষ ১৪২৭  এর প্রাক্কালে জাতির উদ্দেশে দেয়া ভাষণে তিনি এসব কথা বলেছেন।

প্রধানমন্ত্রী বলেন, বাঙালির সর্বজনীন উৎসব বাংলা নববর্ষ। প্রতিটি বাঙালি আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে উদযাপন করে থাকেন এই উৎসব। এ বছর বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারির কারণে পহেলা বৈশাখের বহিরাঙ্গণের সব অনুষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এটা করা হয়েছে বৃহত্তর জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে। কারণ,  এরই মধ্যে এই ভাইরাস আমাদের দেশেও ভয়াল থাবা বসাতে শুরু করেছে। 

তিনি আরও বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকীর উদ্বোধন অনুষ্ঠান এবং স্বাধীনতা দিবসের অনুষ্ঠানও জনসমাগম এড়িয়ে রেডিও, টেলিভিশন এবং ডিজিটাল মাধ্যমে সম্প্রচার করা হয়েছে। পহেলা বৈশাখের অনুষ্ঠানও আমরা একইভাবে উদযাপন করবো।

আশা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসের যে গভীর আঁধার আমাদের বিশ্বকে গ্রাস করেছে, সে আঁধার ভেদ করে বেরিয়ে আসতে হবে নতুন দিনের সূর্যালোকে। সেজন্য আমাদের ধৈর্য হারালে চলবে না। স্বাস্থবিধি মেনে চলতে হবে। তবেই আমরা করোনাভাইরাসকে হারাতে পারবো।

বিস্তারিত আসছে...

এসএমএম

আরও পড়ুন