• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২০, ০৯:১৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৬, ২০২০, ০৯:১৫ পিএম

ফের বাড়ল হজ নিবন্ধনের সময়সীমা

ফের বাড়ল হজ নিবন্ধনের সময়সীমা

চলতি বছরের জন্য হজযাত্রীদের নিবন্ধনের সময়সীমা ফের বাড়িয়ে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালের সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজপালনে আগ্রহী যারা নিবন্ধনের জন্য পাসপোর্ট জমা দিয়েছেন। কিন্তু সরকারি ছুটির কারণে ব্যাংক থেকে ভাউচার গ্রহণ করতে পারেননি এবং নিববন্ধন ভাউচার গ্রহণকারীর অনেকে টাকা জমা দিতে না পারায় নিববন্ধন করতে পারেননি। আগ্রহী সেসব প্রার্থীদের সুবিধার্থে ৩০ এপ্রিল (বৃহস্পতিবার) পর্যন্ত হজযাত্রীর নিববন্ধের সময়সীমা বাড়ানো হয়েছে।

সরকারি ব্যবস্থাপনায় ১ মার্চ আর বেসরকারি ব্যবস্থাপনায় ২ মার্চ থেকে নিবন্ধন শুরু হয়েছিল।

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গত ২৪ ফেব্রুয়ারি মন্ত্রিসভার বৈঠকে হজ প্যাকেজ অনুমোদন দেয়া হয়। এবার সরকারি ব্যবস্থাপনায় একটি বাড়িয়ে তিনটি হজ প্যাকেজ অনুমোদন করেছে সরকার। বেসরকারি ব্যবস্থাপনায় একটি প্যাকেজ অনুমোদন করা হয়েছে।

সরকারি ব্যবস্থাপনার প্যাকেজ-১ এর মোট ৪ লাখ ২৫ হাজার টাকার প্রস্তাব করা হয়েছে, যা গত বছরের তুলনায় ৬ হাজার ৫শ টাকা বেশি। প্যাকেজ-২ এর মোট ৩ লাখ ৬০ হাজার টাকার প্রস্তাব করা হয়েছে, যা গত বছরের তুলনায় ১৬ হাজার টাকা বেশি। সরকারি ব্যবস্থাপনার জন্য ২০২০ সালে প্রথমবারের মত ৩ লাখ ১৫ হাজার নতুন প্যাকেজ-৩ এর প্রস্তাব করা হয়েছে।

বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রীর জন্য ৩ লাখ ৫৮ হাজার টাকার প্যাকেজ প্রস্তাব করা হয়েছে। বেসরকারি ব্যবস্থাপনার হজ এজেন্সিরা সরকারি ব্যবস্থাপনার প্যাকেজ-১, প্যাকেজ-২ ও প্যাকেজ-৩ এর সঙ্গে সামঞ্জস্য রেখে একাধিক প্যাকেজ ঘোষণা করতে পারবে।

এসএমএম

আরও পড়ুন