• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১০, ২০২০, ০৫:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ১০, ২০২০, ০৫:৪৫ পিএম

যুক্তরাজ্যে আটকেপড়া বাংলাদেশি শিক্ষার্থীরা দেশে ফিরছে সোমবার

যুক্তরাজ্যে আটকেপড়া বাংলাদেশি শিক্ষার্থীরা দেশে ফিরছে সোমবার
প্রতীকী ছবি

করোনাভাইরাস (কোভিড-১৯) প্রভাবে যুক্তরাজ্যে আটকেপড়া ১৩০ জনেরও বেশি শিক্ষার্থীর সোমবার (১১ মে) সকালে দেশে ফেরার কথা রয়েছে।

লন্ডনে অবস্থিত বাংলাদেশ হাই কমিশন জানিয়েছে, রোববার (১০ মে) সন্ধ্যা ৬টা ২০ মিনিটে (লন্ডন সময়) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ চার্টার্ড ফ্লাইট বিজি ৪০৪১ ঢাকার উদ্দেশে লন্ডন ছেড়ে যাবে।

সোমবার (১১ মে) সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিশেষ বিমানটি অবতরণ করবে। 

এর আগে লন্ডনে বাংলাদেশ হাই কমিশনের অনুরোধে সরকার জাতীয় পতাকাবাহী এবং বাংলাদেশ বিমান বাহিনী কল্যাণ ট্রাস্ট (বিএএফডব্লিউটি) কর্তৃক চার্টার্ডে পরিচালিত এ ফ্লাইটটির ব্যবস্থা করে।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনিম লন্ডন হিথ্রো বিমানবন্দরে (টার্মিনাল ২) এসব শিক্ষার্থীদের সাথে দেখা করতে পারেন।

হাই কমিশনার তাসনিম বলেন, এ বিমানটি পরিচালনা করার উদ্যোগ নেয়ায় আমরা বাংলাদেশ সরকার, বিশেষত প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশ বিমান বাহিনীর প্রতি কৃতজ্ঞ।

তিনি জানান, প্রাথমিকভাবে ২০০ জনেরও বেশি শিক্ষার্থী বুকিং দিলেও বাংলাদেশে ফিরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার ভয়ে অনেকেই শেষ মুহূর্তে তাদের বুকিং বাতিল করেছে।

তবে যাত্রীদের স্বাস্থ্য মূল্যায়নের ওপর ভিত্তি করে লন্ডনে বাংলাদেশ হাই কমিশন কর্তৃক জারি করা স্বাস্থ্য ছাড়পত্রে হাই কমিশনার তাসনিম সব শিক্ষার্থীকে আশ্বাস দিয়েছেন যে তাদের কেবল হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। একইভাবে ঢাকা থেকে লন্ডন যাতায়াতকারী সব যাত্রীদের জন্য হোম কোয়ারেন্টাইনের ব্যবস্থা করেছে হাই কমিশন।

এসএমএম

আরও পড়ুন