• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৩, ২০২০, ০৮:০৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৩, ২০২০, ০৮:০৯ পিএম

আবুধাবি থেকে ফিরল ১৩ প্রবাসীর মৃতদেহ

আবুধাবি থেকে ফিরল ১৩ প্রবাসীর মৃতদেহ
ফাইল ছবি

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির বিভিন্ন মর্গে থাকা ১৩ প্রবাসী বাংলাদেশির মৃতদেহ দেশে পাঠাল আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাস।

বুধবার (১৩ মে) ইত্তেহাদ এয়ারলাইন্সের বিশেষ কার্গো ফ্লাইট ইওয়াই ৯২১ -এ করে মৃতদেহগুলো দেশে পাঠানো হয়।

বিশেষ কার্গো ফ্লাইটটি স্থানীয় সময় বিকেল ৪টা ২ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। দেশে ফেরা এসব মৃতদেহ করোনাভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত নয়। তবে তারা হৃৎরোগসহ অন্যান্য ব্যাধিতে আক্রান্ত হয়ে মারা গেছেন। যাদের অধিকাংশের বাড়ি চট্টগ্রামে।

আবুধাবি দূতাবাসের লেবার কাউন্সিলর মুহাম্মদ আবদুল আলিম মিয়া জানান, বিমান পরিষেবা বন্ধ থাকায় বাংলাদেশি মৃতদেহ দেশে ফেরত পাঠানো সম্ভব না হওয়ায় কিছু মৃতদেহ স্থানীয় হাসপাতালের মর্গে রক্ষিত ছিল। বুধবার আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইত্তেহাদ ইওয়াই ৯২১ ফ্লাইটে ১৩টি মৃতদেহ দেশে পাঠানো হয়। ফ্লাইটটি সকাল ৯ টা ৪৫ মিনিটে ঢাকা উদ্দেশে রওনা করে।

তিনি আরও বলেন, স্বাভাবিক অবস্থায় একটি মৃতদেহ পাঠাতে তিন হাজার দিরহামের মতো খরচ হলেও বর্তমানে একেকটি মৃতদেহ পাঠাতে এর দ্বিগুণ খরচ হচ্ছে। কার্গোর হিসেবে প্রতি কেজিতে ৩৫ দিরহাম করে দিতে হচ্ছে। তার ওপর একেকটি মরদেহের পেছনে সময় দিতে হচ্ছে আট-দশ দিন করে। বিভিন্ন দফতরের সঙ্গে সমন্বয় করে এবং কার্গো ফ্লাইটগুলোকে অনেকেটা চাপ প্রয়োগের মাধ্যমে এই মরদেহ দেশে পাঠানো হচ্ছে। আগামী কয়েকদিনের মধ্যে আরও দুই-তিনটি মৃতদেহ দেশে পাঠানো হবে।

এসএমএম

আরও পড়ুন