• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৬, ২০২০, ০৪:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৬, ২০২০, ০৪:৫৭ পিএম

দায়িত্ব নিলেন মেয়র তাপস

দায়িত্ব নিলেন মেয়র তাপস
মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করছেন শেখ ফজলে নূর তাপস ● জাগরণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন শেখ ফজলে নূর তাপস।

শনিবার (১৬ মে) দুপুর ১টার সময় নগরভবনে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ ইমদাদুল হকের কাছ থেকে মেয়রের দায়িত্ব বুঝে নেন তিনি।

১ ফেব্রুয়ারি (শনিবার) ডিএসসিসি নির্বাচনে আওয়ামী লীগ থেকে মেয়র নির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপস। এরপর তিনি মেয়রের শপথও নেন। কিন্তু সাঈদ খোকনের মেয়াদ শেষ না হওয়ায় তিনমাস তাকে অপেক্ষা করতে হয়।

দায়িত্ব গ্রহণের সময় ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, নগর আওয়ামী লীগ নেতা মোরশেদ কামাল ফরিদউদ্দিন আহমেদ রতন, স্ত্রী আফরিন তাপস এবং করপোরেশনের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

এর আগে তিনি ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ছিলেন। ডিএসসিসি নির্বাচনে অংশ নিতে তিনি সংসদ থেকে পদত্যাগ করেন।

কর্মব্যস্ত মেয়র শেখ ফজলে নূর তাপস

১৩ মে (বুধবার) শেষ অফিস করেছেন বিদায়ী মেয়র সাঈদ খোকন। ওই দিন অফিস রুমে রাখা জাতীয় পতাকা ছুঁয়ে বিদায় নেন তিনি। যদিও দায়িত্ব তুলে দেয়ার কথা ছিল বিদায়ী মেয়র সাঈদ খোকনের। দায়িত্বগ্রহণের পর অনলাইনের মাধ্যমে গণমাধ্যমকর্মীদের ব্রিফ করার কথা রয়েছে মেয়র তাফসের।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯ অনুযায়ী, মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রথম বোর্ড সভা থেকে তার মেয়াদকাল শুরু হবে। অর্থাৎ নতুন মেয়র যেদিন কাউন্সিলরদের নিয়ে প্রথম সভা করবেন, সেদিন থেকেই শুরু হবে তার পাঁচ বছরের মেয়াদকাল।

এএইচএস/এসএমএম

আরও পড়ুন