• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৭, ২০২০, ০৯:৪০ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৭, ২০২০, ০৯:৪০ পিএম

চট্টগ্রাম নগরীতে প্রবেশ ও প্রস্থানের ক্ষেত্রে কড়াকড়ি

চট্টগ্রাম নগরীতে প্রবেশ ও প্রস্থানের ক্ষেত্রে কড়াকড়ি
ফাইল ছবি

করোনাভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ ও বিস্তার রোধে রোববার (১৭ মে) সন্ধ্যা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত চট্টগ্রাম মহানগরীতে প্রবেশ ও বের হওয়ার পথে নিয়ন্ত্রণ আরোপ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

রোববার (১৭ মে) সিএমপির জনসংযোগ বিভাগ এক বিজ্ঞপ্তিতে জানায়, কোনও ব্যক্তি বা পরিবহন একান্ত জরুরি প্রয়োজন ব্যতীত যাতে চট্টগ্রাম মহানগরীতে প্রবেশ বা বা‌ইরে যেতে না পারে সেজন্য রোববার সন্ধ্যা থেকে নগরীর বিভিন্ন প্রবেশমুখে চেকপোস্ট জোরদার করা হয়েছে।

জরুরি সেবা ও রফতানি পণ্য সরবরাহ কাজে নিয়োজিত ব্যক্তি ও যানবাহনসমূহ এই নিয়ন্ত্রণের আওতামুক্ত থাকবে। এ অবস্থায় যথোপযুক্ত কারণ ব্যতীত কোনও ব্যক্তি বা যানবাহন নগরীতে প্রবেশ ও বের হওয়ার চেষ্টা করলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। নিয়ন্ত্রিত চলাচলের ক্ষেত্রে নাগরিকদের সর্বাত্মক সহযোগিতা চেয়েছে পুলিশ।

সিএমপি কর্মকর্তারা জানান, চট্টগ্রামে করোনা সংক্রমণ আশংকাজনক হারে বেড়ে যাওয়ায় এই পদক্ষেপ নেয়া হয়েছে। সড়কে যানবাহন এবং জনসমাগম বেড়ে যাওয়ায় পরিস্থিতির অবনতি হয়েছে। চট্টগ্রামে ১৬ মে (শনিবার) পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৭১৬ জন, মারা গেছে ৩২ জন।

এসএমএম

আরও পড়ুন