• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৮, ২০২০, ০৪:১৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৮, ২০২০, ০৪:১৮ পিএম

‘মুজিববর্ষেই ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হবে’

‘মুজিববর্ষেই ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হবে’

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, শতভাগ বিদ্যুতায়ন সংক্রান্ত প্রকল্পসমূহ যথাসময়ে বাস্তবায়ন করতে হবে। মুজিববর্ষেই ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হবে। 

সোমবার (১৮ মে) প্রতিমন্ত্রী তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিদ্যুৎ বিভাগ, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, পাওয়ার গ্রিড কোম্পানি ও পাওয়ার সেলের সাথে চলমান প্রকল্পের অগ্রগতি ও বাস্তবায়ন এবং ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে পর্যালোচনা সভায় এসব কথা বলেন।

ভার্চুয়াল এ সভায় বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, আরইবির চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.), পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন, পাওয়ার গ্রিড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক গোলাম কিবরিয়া উপস্থিত ছিলেন। 

নসরুল হামিদ বলেন, আসন্ন ঘুর্ণিঝড় আম্পান মোকাবেলায় আমাদের পর্যাপ্ত প্রস্তুতি থাকতে হবে। রক্ষণাবেক্ষণ ও মেরামত কার্যক্রম দ্রুততার সাথে করে তাৎক্ষনিক ভাবে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করতে হবে।

তিনি আম্পান পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করার জন্য বিদ্যুৎ বিভাগকে নির্দেশ দেন। 

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আঠার জন করোনায় আক্রান্ত উল্লেখ করে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, অফিসসমূহ সর্বদা পরিস্কার-পরিচ্ছন্ন রাখাতে হবে। সতর্কতার কোন ঘাটতি থাকা যাবে না। কোভিড-১৯ নিয়ে স্বাস্থ্য অধিদফতর কর্তৃক প্রকাশিত গাইড লাইন যথাযথভাবে অনুসরণ করতে হবে।

আলোচনাকালে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, পাওয়ার গ্রিড কোম্পানি ও পাওয়ার সেল- তাদের কার্যক্রম ও চলমান প্রকল্পের অবস্থা তোলে ধরেন।

এসএমএম

আরও পড়ুন