• ঢাকা
  • শনিবার, ০৬ জুন, ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মে ১৮, ২০২০, ০৪:২৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৮, ২০২০, ০৪:২৯ পিএম

কোটিপতিরাও ওএমএসের তালিকায়, কাউন্সিলর বরখাস্ত

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা
কোটিপতিরাও ওএমএসের তালিকায়, কাউন্সিলর বরখাস্ত
বহিস্কৃত কাউন্সিলর মাকবুল হোসেন ● সংগৃহীত

হতদরিদ্রদের জন্য সরকারের বরাদ্দ দেয়া বিশেষ ওএমএস কার্ডের তালিকায় অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মাকবুল হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

রোববার (১৭ মে) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে জারি করা একটি প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ফারুক হোসেনের সই করা ওই প্রজ্ঞাপনে বলা হয়, কাউন্সিলর মাকবুল হোসেনের বিরুদ্ধে অনিয়ম করে একটি সচ্ছল পরিবারের সব সদস্য ও আত্মীয়-স্বজনসহ ১৫ জনের নাম ওএমএসের ভোক্তা তালিকায় অন্তর্ভুক্তকরণের অভিযোগ প্রমাণিত হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান বিষয়টি নিশ্চিত করে জানান, স্থানীয় সরকার বিভাগের এ সংক্রান্ত প্রজ্ঞাপনের ই-মেইল পেয়েছি। এটি কাউন্সিলর মাকবুল হোসেনের কাছে পাঠানো হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া শহরের কাউতলি এলাকার ওএমএস ডিলার এবং জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শাহ আলমের স্ত্রী ও মেয়ে এবং তিন ভাই-বোনসহ আত্মীয়-স্বজনদের নাম ওএমএস কার্ডের তালিকায় অন্তর্ভুক্তি নিয়ে কাউন্সিলর মাকবুল হোসেনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ওঠে।

বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হলে জেলা ওএমএস কমিটি মো. শাহ আলমের ডিলারশিপ বাতিল করে। পাশাপাশি ওএমএস কার্ডের তালিকা থেকে শাহ আলমের পরিবার ও আত্মীয়-স্বজনদের নাম বাতিল করা হয়।

এসএমএম

আরও পড়ুন