• ঢাকা
  • সোমবার, ২৫ মে, ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মে ২১, ২০২০, ০৯:২৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ২১, ২০২০, ০৯:২৭ পিএম

দুর্ঘটনা-করোনা-আম্ফান

দেশে ২৪ ঘণ্টার মধ্যে ৪৭ জনের মৃত্যু

জাগরণ ডেস্ক
দেশে ২৪ ঘণ্টার মধ্যে ৪৭ জনের মৃত্যু
গাইবান্ধায় সড়ক দুর্ঘটনায় চলছে উদ্ধার কার্যক্রম ● জাগরণ

মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) এর মধ্যে ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডবের সাথে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা যুক্ত হয়ে ভয়াল একদিনের সাক্ষী হলো দেশ। বৃহস্পতিবার (২১ মে) একদিনেই করোনা, আম্পান ও সড়ক দুর্ঘটনায় ৪৭ জনের মৃত্যু সংবাদ পাওয়া গেছে। ইউএনবি।

করোনাভাইরাস (কোভিড-১৯)

গত ২৪ ঘণ্টায় রেকর্ড ১ হাজার ৭৭৩ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে এবং আরও ২২ জন এ ভাইরাসে মারা গেছেন বলে জানায় স্বাস্থ্য অধিদফতর।

অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা জানান, প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৪০৮ জনে দাঁড়াল। এছাড়া আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৫১১।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৯৫ জন করোনা থেকে সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ৬০২ জন।

সড়ক দুর্ঘটনা

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার দুবলাগাড়িতে সকালে রোডবোঝাই ট্রাক উল্টে অন্তত ১৩ জন নিহত হয়েছেন।

পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, সকাল ৮টার দিকে ঢাকা থেকে রংপুরগামী রোডবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় উল্টে যায়। এতে ঘটনাস্থলেই অন্তত ১৩ জনের মৃত্যু হয়।

ঘূর্ণিঝড় আম্ফান

ঘূর্ণিঝড় আম্ফান আঘাত হানার পর দেশের উপকূলীয় অঞ্চল থেকে আজ ১২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

নিহতরা হলেন- পটুয়াখালীর কলাপাড়া উপজেলার সৈয়দ শাহ আলম (৫৫), গলাচিপা উপজেলার রাশেদ (৫), ভোলার চরফ্যাশনের মো. সিদ্দিক (৭২), বোরহানউদ্দিনের রফিকুল ইসলাম (৩৫), পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার শাহজাহান মোল্লা (৫৫) ও গুলেনুর বেগম (৭০), ইন্দুরকানীর শাহ আলম (৫০), যশোরের চৌগাছার রাবেয়া (১৩) ও ক্ষ্যান্ত বেগম (৪৫), ঝিনাইদহের নাদিয়া বেগম (৫৫), চট্টগ্রামের সন্দ্বীপের সালাহউদ্দিন (১৬) এবং সাতক্ষীরায় একজন মারা গেছেন।

খুলনা সংবাদদাতা জানান, কয়রা উপজেলার কয়েক শতাধিক বাড়িঘর এবং মাছের ঘের আম্ফানের জলোচ্ছ্বাসে ভেসে গেছে।

উত্তর বেদকাশি ইউনিয়নের চেয়ারম্যান সরদার নূরুল ইসলাম ও দক্ষিণ বেদকাশি ইউনিয়নের চেয়ারম্যান শামসুর রহমান জানান, দু’টি ইউনিয়নের অধীনে ১১টি পয়েন্টে নদীর বাঁধ ভেঙে বিশাল এলাকা প্লাবিত হয়েছে।

উপজেলায় কয়েক শতাধিক গাছ উপড়ে পড়ে ফসলি জমি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

এসএমএম