• ঢাকা
  • রবিবার, ১২ জুলাই, ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: মে ২৫, ২০২০, ০৭:১৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৫, ২০২০, ০৭:১৬ পিএম

কোভিড-১৯

ক্ষতিগ্রস্ত তালিকায় ১০ নম্বরে ভারত

জাগরণ ডেস্ক
ক্ষতিগ্রস্ত তালিকায় ১০ নম্বরে ভারত
সাম্প্রতিক ছবি

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের শিকার সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় বিশ্বে ১০ নম্বরে উঠে এলো ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে রেকর্ড ৬ হাজার ৯৭৭ জন। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লাখ ৩৮ হাজারে ছাড়িয়েছে। এরই মধ্যে মৃতের সংখ্যা ৪০০০ ছাড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫৪ জনের।

সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ভারতের থেকে এগিয়ে রয়েছে আমেরিকা, ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন, স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানি। এর মধ্যে আমেরিকায় আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা প্রায় ১ লাখ।

দেশটিতে আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি মহারাষ্ট্র, তামিলনাড়ু, গুজরাট ও দিল্লিতে। এর মধ্যে মহারাষ্ট্রেই প্রাণ গেছে ১ হাজার ৬৩৫ জনের। আর আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে।

রোববার (২৪ মে) সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪১ জন। একদিনের হিসেবে যা মহারাষ্ট্রের সর্বাধিক আক্রান্তের নতুন রেকর্ড।

করোনায় সংক্রমণ ও মৃত্যু রুখতে ভারতজুড়ে গত দুই মাস ধরে লকডাউন চলছে। করোনা সংক্রমণের হার কম রাখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশব্যাপী লকডাউনের নির্দেশ দেন। কিন্তু কিছুদিন ধরেই লকডাউনে শিথিল হয়ে আসলে বাড়তে থাকে করোনা আক্রান্তের সংখ্যা।

সোমবার (২৫ মে) থেকে আন্তঃরাজ্য বিমান পরিষেবা শুরু হয়েছে। জুনে চালু হতে পারে আন্তর্জাতিক বিমান চলাচল। এনডিটিভি।

এসএমএম

আরও পড়ুন