• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ জুলাই, ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: মে ২৬, ২০২০, ০৪:৩০ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৬, ২০২০, ০৪:৩০ পিএম

আম্ফান

ক্ষতিগ্রস্ত বাংলাদেশ ও ভারতকে ইইউ’র সহায়তা

জাগরণ ডেস্ক
ক্ষতিগ্রস্ত বাংলাদেশ ও ভারতকে ইইউ’র সহায়তা
সাম্প্রতিক ছবি

ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর তাৎক্ষণিক প্রয়োজনীয়তা বিবেচনা করে মানবিক সহায়তার পাশাপাশি স্বাস্থ্যকর্মীদের মহামারিতে আক্রান্ত হওয়ার হাত থেকে রক্ষায় সাহায্য করবে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)।

মঙ্গলবার (২৬ মে) ঢাকার ইইউ দূতাবাসের দেয়া তথ্য অনুসারে, অসহায় লোকদের সহায়তায় তারা দেরি না করে প্রাথমিকভাবে বাংলাদেশকে ১১ লাখ এবং ভারতকে ৫ লাখ ইউরো প্রদান করবে (১ ইউরো সমান বাংলাদেশি ৯১.৭ টাকা)।

ইউরোপীয় কমিশনের ক্রাইসিস ম্যানেজমেন্ট কমিশনার জেনেজ লেনারসিক বলেন,  এ সমস্যাপূর্ণ সময়ে এটা দেখে আমি গর্বিত যে অনেকে ক্ষতিগ্রস্তদের পাশে প্রাথমিক সহয়তা নিয়ে দাঁড়িয়েছে এবং পরবর্তীতে কী সহায়তা প্রয়োজন তার মূল্যায়নপূর্বক কার্যক্রম ইতোমধ্যে শুরু হয়েছে।

করোনাভাইরাস (কোভিড-১৯) এ মহামারির সময়ে গত ২১ মে বাংলাদেশের উপকূলীয় জেলাগুলো ও ভারতের পশ্চিমবঙ্গে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয় জনজীবন। দুই দেশ মিলিয়ে শতাধিক মানুষের প্রাণহানির পাশাপাশি বিধ্বস্ত হয়ে ঘরবাড়ি ও ফসলের মাঠ।

লেনারসিক বলেন, আমার সহানুভূতি সেই সাহসী লোকদের প্রতি, যারা সুপার ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষাতগ্রস্ত হয়েছেন এবং বিশেষ করে তাদের প্রিয়জনকে হারিয়েছেন। ইউএনবি।

এসএমএম