• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৬, ২০২০, ০২:১২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৬, ২০২০, ০২:১২ পিএম

ভেন্টিলেশনে মোহাম্মদ নাসিম

ভেন্টিলেশনে মোহাম্মদ নাসিম
মোহাম্মদ নাসিম ● ফাইল ছবি

সঙ্কটাপন্ন অবস্থায় রয়েছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম। রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে ভেন্টিলেশনে আছেন তিনি।

শনিবার (৬ জুন) সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন মোহাম্মদ নাসিমের ছেলে তানভির শাকিল জয়।

তিনি জানান, ৭২ ঘণ্টা পার হলে চিকিৎসকরা পরবর্তী সিদ্ধান্ত নেবেন। বাবার রোগমুক্তির জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

শুক্রবার (৫ জুন) মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়।

করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন মোহাম্মদ নাসিমের শুক্রবার ভোররাতে স্ট্রোক করেন। এর পর তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়।

অস্ত্রোপচারের পর মোহাম্মদ নাসিমের ছেলে ও সাবেক সংসদ সদস্য তানভীর শাকিল গণমাধ্যমকে বলেছিলেন, ‘আব্বুর অপারেশন সফল হয়েছে। তাকে হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। আগামী দুদিন তাকে বিশেষ পর্যবেক্ষণে রাখা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোনে ডাক্তার ও আমার সঙ্গে কথা বলেছেন। তিনি খোঁজ-খবর রাখছেন। আপনারা সবাই ওনার জন্য দোয়া করবেন।

১ জুন (সোমবার) করোনা উপসর্গ নিয়ে শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোহাম্মদ নাসিম। সেদিনই পরীক্ষায় তার করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়। এরপর তাকে আইসিইউতে নেয়া হয়। 

১৯৭৫ সালের ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিহত জাতীয় চার নেতার একজন এম মনসুর আলীর ছেলে মোহাম্মদ নাসিম কয়েক দশক ধরে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা।

তিনি আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলেরও মুখপাত্র।

১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত শেখ হাসিনার নেতৃত্বাধীন মন্ত্রিসভায় মোহাম্মদ নাসিম কয়েকটি মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন। সে সময় তিনি স্বরাষ্ট্র, ডাক, তার ও টেলিযোগাযোগ, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর দায়িত্ব পালন করেন। গত সরকারের তিনি স্বাস্থ্যমন্ত্রী হিসেবে টানা পাঁচ বছর দায়িত্ব পালন করেছেন।

এসএমএম

আরও পড়ুন