• ঢাকা
  • বুধবার, ০৫ আগস্ট, ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জুন ২৪, ২০২০, ১১:০৬ এএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০২০, ১১:১০ এএম

সংবাদপত্র হকার্স ইউনিয়ন সভাপতি মুক্তিযোদ্ধা মোস্তফা কামাল আর নেই

এস এম সাব্বির খান
সংবাদপত্র হকার্স ইউনিয়ন সভাপতি মুক্তিযোদ্ধা মোস্তফা কামাল আর নেই

দুর্গম পথ পাড়ি দিয়ে, ভোরের আলো ফোঁটার আগেই দেশের প্রত্যন্ত অঞ্চলে মানুষের দ্বারে দ্বারে সংবাদ পৌঁছে দেন দেশের গণমাধ্যম জগতের 'রানার' হিসেবে পরিচিত, মাঠ পর্যায়ের সংবাদপত্রসেবীরা। সাধারণের কাছে 'পত্রিকার হকার্স' নামে পরিচিত সেই নিবেদিত সংবাদসেবীদের পরিবার আজ তাদের অভিভাবক হারালেন। চিরকালের জন্য না ফেরার দশে চলে গেলেন গণমাধ্যম জগতের সুপরিচিত মুখ ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতি লিঃ এর চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা মোস্তফা কামাল (৭০)।

বুধবার (২৪ জুন) ভোরে ঢাকার নিউরো সাইন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন মোস্তফা কামাল। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। হঠাৎ ব্রেইন স্ট্রোকের ফলে তাঁর মৃত্যু হয় বলে দৈনিক জাগরণকে জানিয়েছেন তার ছেলে টুটুল।

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে রণাঙ্গনে একজন দুঃসাহসি বীরের মত তিনি প্রত্যক্ষভাবে সশস্ত্র যুদ্ধে অংশ নেন। দেশের গণমাধ্যম জগতের এই নিবেদিত সেনানির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দেশবরেণ্য সাংবাদিক দৈনিক জাগরণ সম্পাদক ও পিআইবি চেয়ারম্যান আবেদ খান।

১৯৮১ সাল থেকে দক্ষতার সঙ্গে সংবাদপত্র হকার্স ইউনিয়নের নেতৃত্ব দিয়ে আসছিলেন মোস্তফা কামাল। হকার্স ইউনিয়নের সদস্যদের একজন নিবেদিত প্রাণ অভিভাবক হিসেবে তিনি দীর্ঘ সময় ইউনয়নের জিএস হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বিভিন্ন মেয়াদে ৫ বার ইউনিয়ন সভাপতি হিসেবেও আস্থার সঙ্গে দায়িত্ব পালন করেন। তাঁর মৃত্যুতে গোটা গণমাধ্যম জগতে শোকের ছায়া নেমে এসেছে।

আজ বাদ জোহর মোস্তফা কামালের জানাজা শেষে তাকে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে বলে জানা গেছে।

এসকে