• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: জুন ২৯, ২০২০, ০৩:৪২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৯, ২০২০, ০৩:৪২ পিএম

প্রতিরক্ষা সচিব মোহসীন চৌধুরীর জানাযা বাদ আসর

জাগরণ প্রতিবেদক
প্রতিরক্ষা সচিব মোহসীন চৌধুরীর জানাযা বাদ আসর
আবদুল্লাহ আল মহসিন চৌধুরী ● ফাইল ছবি

করোনাভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত হয়ে সোমবার (২৯ জুন) সকালে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আবদুল্লাহ আল মহসিন চৌধুরী মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।

অতিরিক্ত সচিব মাহমুদ-উল হক জানান, আবদুল্লাহ ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ৮টার দিকে হৃদরোগে আক্রান্ত হন এবং সকাল সাড়ে ৯টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মন্ত্রণালয়ের সচিবের দফতরের প্রশাসনিক কর্মকর্তা ভাসানী মির্জা জানান, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সিনিয়র সচিব আবদুল্লাহ আল মহসিনকে গত ২৯ মে হাসপাতালে ভর্তি করা হয়।

গত ৬ জুন তাকে আইসিইউতে স্থানান্তর করা হয় এবং ১৮ জুন লাইফ সাপোর্ট দেয়া হয়।

মহসিন স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

করোনাভাইরাসে মৃত্যু বরণকারী প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরীকে সোমবার (২৯ জুন) বাদ আসর বিকাল ৫ টা ১৫ মিনিটে সব স্বাস্থ্য বিধি মেনে বনানীর সামরিক কবরস্থানে দাফন করা হবে। 

তার মৃত্যুতে শোক জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী, এলজিআরডি মন্ত্রী, প্রবাসী কল্যাণমন্ত্রী, আইনমন্ত্রী, খাদ্যমন্ত্রী, ভূমিমন্ত্রী, অর্থমন্ত্রী, তথ্যমন্ত্রী, শিল্পমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, পরিবেশমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, কৃষিমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, স্থানীয় সরকার মন্ত্রী, মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী, সংস্কৃতি প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী, নৌ প্রতিমন্ত্রী, বিমান প্রতিমন্ত্রী, গণপূর্ত প্রতিমন্ত্রী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী, শিল্প প্রতিমন্ত্রী, পানি সম্পদ প্রতি ও উপমন্ত্রী।

মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা আলাদা আলাদা শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এসএমএম