• ঢাকা
  • বুধবার, ০৫ আগস্ট, ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জুলাই ৩, ২০২০, ০৪:০৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩, ২০২০, ০৪:০৬ পিএম

স্বাস্থ্য অধিদপ্তরের বুলেটিন

২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৩১১৪, মৃত্যু ৪২

নিজস্ব প্রতিবেদক
২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৩১১৪, মৃত্যু ৪২

ঢাকা: বাংলাদেশে করোনায় আক্রান্ত যখনই বাড়ছে, তখনই স্বাস্থ্য অধিদপ্তর কম পরীক্ষার কৌশলে যাচ্ছে। বৃহস্পতিবার রেকর্ড সংখ্যক ৪ হাজার ১৪ জন শনাক্ত হওয়ার খবরের পর আজ পরীক্ষার সংখ্যা কমিয়ে দেওয়া হলো। মাত্র ১৪ হাজার ৬৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, দেশে ৭১ টি ল্যাবে করোনা পরীক্ষা হয়। কিন্তু এরমধ্যে গত ২৪ ঘণ্টায় ৬০টি ল্যাবে পরীক্ষা হয়েছে। অর্থাৎ ১০ শতাংশ ল্যাবেই পরীক্ষা হয়নি। এর মধ্যে ৬টি বেসরকারি ল্যাব, একটি সরকারি ল্যাব। সরকারি ল্যাবটিতে কারিগরি ত্রুটির কারণে পরীক্ষা হয়নি বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে।  

যখন বিশ্ব স্বাস্থ্য সংস্থা বারবার বলছে যে, `পরীক্ষা, পরীক্ষা, পরীক্ষা`। তখন বাংলাদেশের করোনা সংক্রমণের প্রকৃত অবস্থা বোঝার জন্য বেশি করে পরীক্ষার কথা বলা হচ্ছে, সেই সময় যখনই শনাক্তের পরিমাণ বাড়ছে, তখনই পরীক্ষা কমিয়ে দেওয়া হচ্ছে।

গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ৬৬৫ জনের পরীক্ষা করে ৩ হাজার ১১৪ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে। সরকারি হিসেবে এই হার ২১.২ শতাংশ। গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন আরও ৪২ জন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৯৬৮ জন।

এমটিআই