• ঢাকা
  • বুধবার, ০৫ আগস্ট, ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জুলাই ৪, ২০২০, ১২:৩১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৪, ২০২০, ১২:৩১ পিএম

আমরা আসলেই ভণ্ড জাতি : পেসার রুবেল

জাগরণ ডেস্ক
আমরা আসলেই ভণ্ড জাতি : পেসার রুবেল
রুবেল হোসেন- ফাইল ফটো

করোনা মহামারি থেকে পরিত্রাণ পেতে সারা পৃথিবী আজ সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছে। পৃথিবীর বিভিন্ন দেশ ভ্যাক্সিন তৈরির জন্য গবেষণা করছে। তবে কোনোটিই এখনো শতভাগ আশানুরূপ ফলাফল দিতে পারেনি। এমতাবস্থায় বাংলাদেশে করোনা ভ্যাক্সিন আবিষ্কারের দাবি করেছে গ্লোব বায়োটেক। এমন খুশির খবরে সবাই নিশ্চুপ দেখে ক্ষোভ লুকাতে পারেননি জাতীয় দলের তারকা ক্রিকেটার রুবেল হোসেন।

শুক্রবার রাতে নিজের অফিশিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট করেন রুবেল। সেখানে আসিফ মাহমুদ ও গ্লোভ বায়োটেকের আবিষ্কারের খবরে দেশবাসীর নিশ্চুপ থাকার ব্যাপারে ক্ষোভ উগড়ে দেন তিনি। এই পেসার লিখেছেন, আসিফ মাহমুদ ভাই যখন বলছিলেন যে আমরা করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার করেছি, কথাটি বলতে বলতেই উনার কান্না চলে আসছে!
বাংলাদেশের একটি প্রতিষ্ঠান সাহস নিয়ে দাবি তো করতে পারল যে তারা আবিষ্কার করছে, সফল হোক ব্যর্থ হোক সেটা পরের বিষয়।

নিজেদের ভণ্ড জাতি বলে রুবেল যোগ করেন, অথচ আমরা একটা অভিনন্দন পর্যন্ত জানালাম না। চীন বা আমেরিকা এই দাবি করলে এই আমরাই আবার অভিনন্দন জানিয়ে বাংলার আকাশ বাতাস মাতিয়ে দিতাম, আসলেই আমরা এক ভণ্ড জাতি।

হতাশ রুবেল আরো বলেন, বিন্দুপরিমান কৃতজ্ঞতাবোধ আমাদেরই নেই, এই জন্যে এদেশে জ্ঞানী মানুষ জন্মায় না কারণ জ্ঞানীদের কদর এদেশে নেই।

গ্লোব বায়োটেককে আসল হিরো আখ্যা দিয়ে এই পেসার লেখেন, অনেকে হাসাহাসি করছে, ট্রলে মেতে উঠেছে যে বাংলাদেশ থেকে নাকি করোনার ভ্যাকসিন আবিষ্কার করবে! চেষ্টা তো করছে তারা, দেখা যাক না কী হয়! একটু অভিনন্দন তো তারাও পেতে পারেন! এরাই দেশের রিয়েল হিরো।

এসকে