• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৪, ২০২০, ১২:২৭ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৪, ২০২০, ১২:২৭ এএম

‘দলের ভেতরের বর্ণচোরাদের ছাড় নয়’

‘দলের ভেতরের বর্ণচোরাদের ছাড় নয়’
ওবায়দুল কাদের ● ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের ভেতরে বর্ণচোরা সেজে যারা অর্থসম্পদ বৃদ্ধির চেষ্টা করে দলের ভাবমূর্তি বিনষ্ট করবে, তাদের কোনও ছাড় দেয়া হবে না। আর কোনওভাবেই দলের আদর্শের অপব্যবহার করতে দেয়া হবে না। 

সোমবার (১৩ জুলাই) মন্ত্রীর সরকারি বাসভবনে নিয়মিত এক ব্রিফিংয়ে এমন হুঁশিয়ারি দেন তিন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ এদেশের মাটি ও মানুষের সংগঠন। জনগণের বুকের গভীরে রয়েছে এর শেকড়। অবাঞ্ছিত কাউকে দলে এসে দলের নাম ভাঙিয়ে অনিয়মের আশ্রয় নিয়ে ভাগ্য বদলাতে দেয়া হবে না। দুঃসময়ের পরীক্ষিত কর্মীদের পেছনে রেখে আ'লীগে আশ্রয়ী, লোভী ও ষড়যন্ত্রকারীদের সুযোগ নেই।

সেতুমন্ত্রী আরও বলেন, অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান অত্যন্ত কঠোর। আর এ বিষয়ে শেখ হাসিনার সরকার স্ব-প্রণোদিত হয়েই দুর্নীতি উদঘাটন করে এবং আইনগত ব্যবস্থা গ্রহণ করে আসছে। ক্যাসিনোবিরোধী অভিযান থেকে শুরু করে ত্রাণ কার্যক্রম ও স্বাস্থ্যখাতসহ যেখানেই অনিয়ম দুর্নীতি সেখানেই কঠোর অবস্থানে সরকারের।

করোনার এই পরিস্থিতিতে জনগণকে বাঁচানোর লক্ষ্যে সর্বাত্মক কাজ করছে সরকার ও আওয়ামী লীগ দাবী করে তিনি আরো বলেন, ইতোমধ্যেই সব রাজনৈতিক কর্মসূচি বাদ দিয়ে ক্ষেত্রবিশেষ সীমিত করে জনগণের দুর্দশা কমানো, সংক্রমণ রোধ এবং জীবিকার নিরাপত্তা বিধানকে রাজনীতি হিসেবে নিয়েছি আমরা।

অথচ বিএনপি অসহায় মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনার নামে সরকারের বিরুদ্ধে বিষোদগার করে রাজনৈতিক বিচ্ছিন্নতাকাল উদযাপন করছে। আর তারা জনগণের দুর্দশা ও অসহায়ত্ব চোখে দেখে না। বিএনপি সার্কাসের হাতির মতো নেতিবাচকতার বৃত্তে ঘুরপাক খাওয়া আর চিরাচরিত মিথ্যাচারকে রাজনৈতিক কৌশল হিসেবে নিয়েছে বলেও জানান তিনি।

বিএনপির উদ্দেশ ওবায়দুল কাদের বলেন, জনগণ এখন আর তাদের মিথ্যাচারে বিভ্রান্ত হয় না। বিএনপির মরিচা ধরা কৌশল আজ অকৌশলে রূপ নিয়ে বুমেরাং হচ্ছে। দেশের মানুষ এখন দোষারোপের রাজনীতি পছন্দ করে না। কিন্তু বিএনপি এমন মিথ্যাচার করে যে তার জবাব না দিয়েও পারা যায় না।

কেএপি

আরও পড়ুন