• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ১৭, ২০২০, ০১:২৯ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৭, ২০২০, ০১:২৯ এএম

সাহেদের নথি চেয়ে ৪ ব্যাংককে দুদকের চিঠি

সাহেদের নথি চেয়ে ৪ ব্যাংককে দুদকের চিঠি
সাহেদ করিম ওরফে মো. সাহেদ

রিজেন্ট গ্রুপভুক্ত আট প্রতিষ্ঠান ও সাহেদের নিজের নামের ব্যাংক হিসাবের নথি তলব করে চার ব্যাংকে চিঠি পাঠিয়েছে দুদক।

ডাচবাংলা ব্যাংকসহ চার বেসরকারি ব্যাংকে রিজেন্ট গ্রুপের আট প্রতিষ্ঠান ও সাহেদের ব্যাংক হিসাবের নথি তলব করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বৃহস্পতিবার (১৬ জুলাই) দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থার উপপরিচালক আবু বকর সিদ্দিকের সই করা এসব চিঠি পাঠানো হয়।

ডাচ বাংলা ব্যাংক ছাড়াও ব্যাংক এশিয়া, পদ্মা ব্যাংক এবং এনআরবি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের কাছে দেয়া চিঠিতে ২০শে জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট নথি সরবরাহ করতে বলা হয়েছে। চিঠিতে, ওইসব ব্যাংক থেকে সাহেদ ও তার প্রতিষ্ঠানের হিসাব খোলার আবেদনপত্র, হিসাব বিবরণী, ঋণ গ্রহণের আবেদনসহ অন্যান্য রেকর্ডপত্রের সত্যায়িত কপি চাওয়া হয়েছে।

এর আগে স্বাস্থ্য অধিদফতর, বাংলাদেশ ব্যাংকসহ ৯টি প্রতিষ্ঠানে সাহেদের নথিপত্র তলব করা হয়েছে।

বুধবার (১৫ জুলাই) ভোরে বোরকা পরিহিত অবস্থায় ছদ্মবেশে ভারতে পালানোর সময় সাতক্ষীরার দেবহাটা সীমান্ত থেকে সাহেদকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়। 

গত ৬ জুলাই নানা অভিযোগের ভিত্তিতে রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এরপর অভিযোগের সত্যতা মেলায় রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখা সিলগালা করে দেয় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোহাম্মদ সাহেদসহ ১৭ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। এরপর সাহেদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগের পাল্লা ভারি হতে থাকে। এ পর্যন্ত সাহেদের বিরুদ্ধে ৬১টি প্রতারণার মামলা দায়ের করা হয়েছে।

কেএপি

আরও পড়ুন