• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২০, ০৬:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৮, ২০২০, ১০:১৩ এএম

আড়াইহাজারে স্বেচ্ছাসেবক লীগের গণভোজ ও বৃক্ষ রোপণ

আড়াইহাজারে স্বেচ্ছাসেবক লীগের গণভোজ ও বৃক্ষ রোপণ

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ, আড়াইহাজার উপজেলায় আলোচনা, দোয়া, গণভোজ ও বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়। গত ২৫ সেপ্টেম্বর মঙ্গলবার মুক্তিযোদ্ধা এস এম মাজহারুল হক অডিটোরিয়ামে আড়াইহাজার উপজেলা স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত অনুষ্ঠানটি উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও বৃক্ষরোপণ শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন ৭৫ সালের ১৫ ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ৩ নভেম্বর কারা অভ্যন্তরে জাতীয় চার নেতা হত্যার নেপথ্যে ছিল খুনী জিয়াউর রহমান। অবৈধভাবে ক্ষমতা দখল করে খুনী জিয়া বঙ্গবন্ধুর প্রকাশ্য খুনীদের চাকুরীতে পুনর্বহাল ও পুনর্বাসিত করে। ইনডেমনিটি অধ্যাদেশ জারী করে জাতির পিতা হত্যার বিচারের পথরুদ্ধ করে। হত্যা, ক্যু, ষড়যন্ত্র, দুর্নীতি, অপশাসনের বিরুদ্ধে ধারাবাহিক লড়াই সংগ্রামে ২১ বার হত্যার চেষ্টা করা হয় জাতির পিতার কন্যা দেশরত্ন হাসিনাকে। খালেদা নিজামী জোট সরকারের প্রকাশ্য মদদে তারেক জিয়ার তত্ত্বাবধানে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ২০০৪ সালের ২১ আগষ্ট ভয়াবহ গ্রেনেড হামলা চালিয়ে দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার চেষ্টা চালায়। সে দিনের সে ঘটনায় প্রাণ হারায় আইভি রহমান, স্বেচ্ছাসেবক লীগ নেতা কুদ্দুস পাটওয়ারী সহ ২৪ জন নেতাকর্মী। গ্রেনেডের স্প্রিন্টারে ক্ষতবিক্ষত রক্তাক্ত জখম প্রাপ্ত হয় অসংখ্য নেতাকর্মী। অনেক নেতাকর্মী চিরতরে পঙ্গু হয়ে মানবেতর জীবনযাপন করছে। খুনীরা এক ও অভিন্ন। তিনি খালেদা তারেকের বিচারের পাশাপাশি খুনী জিয়ার মরণোত্তর বিচার দাবি করেন।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, ৭৫ সালের ১৫ ই আগষ্ট দিনের প্রথম সূর্যরশ্মি ধানমন্ডি লেকের পানিকে উজ্জ্বল করার আগেই স্বাধীনতা বিরোধী জাতীয় ও আন্তর্জাতিক অপশক্তি খুনি জিয়াউর রহমানের সহযোগিতায় জাতির পিতা কে স্ব-পরিবারে হত্যা করে জাতিকে করেছে পিতৃহীন। জাতিকে কলংকমুক্ত করতে হলে জাতির পিতার হত্যার নেপথ্যে জড়িত সকল ষড়যন্ত্রকারীর মুখোশ উন্মোচন করতে হবে এবং খুনী জিয়ার মরণোত্তর বিচার করতে হবে।

তিনি আরো বলেন দেশরত্ন শেখ হাসিনা দিন রাত নিরলস পরিশ্রম করে দেশকে আজ মধ্যম আয়ের দেশে উন্নীত করেছেন। দুর্নীতি বিরোধী অভিযান অব্যাহত রেখেছেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার এই অর্জন এবং একটি ভোট ও যেন কোন নেতাকর্মীর কারণে নষ্ট না হয় সেদিকে সজাগ দৃষ্টি রেখে সেবা শান্তি প্রগতির ব্রত নিয়ে কাজ করতে সকলের প্রতি আহবান জানান।

সভায় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা আব্দুল্লাহ আল সায়েম, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাঈদ, স্থানীয় পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যান সহ নেতৃবৃন্দ। উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নিজাম উদ্দিন আহমেদ, আড়াইহাজার উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সৈয়দ মোঃ ইসমাইল, সাধারণ সম্পাদক হাজী মনিরুজ্জামান মনির মোল্লা সহ স্থানীয় নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে জাতির পিতা সহ নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এম/এমএইউ

আরও পড়ুন