• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২০, ০৪:১০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০২০, ০৪:১০ পিএম

কারওয়ান বাজার রাস্তা অবরোধ করে প্রবাসীদের বিক্ষোভ

কারওয়ান বাজার রাস্তা অবরোধ করে প্রবাসীদের বিক্ষোভ
কারওয়ান বাজার মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে সৌদি আরব থেকে ছুটিতে এসে আটকে পড়া প্রবাসীরা। ছবি-জাগরণ

রাজধানীর কারওয়ান বাজার মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে সৌদি আরব থেকে ছুটিতে এসে আটকে পড়া প্রবাসীরা। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকালে ১০ টা থেকে  এ বিক্ষোভ করে তারা। 

সকাল থেকে টিকিট না পেয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেন প্রবাসীরা। এ সময় যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে সড়কে দেখা যায় দীর্ঘ যানজট। বিক্ষোভকারীদের ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। সবশেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ বোঝনোর চেষ্টা করছে প্রবাসীদের।

এর আগে গতকাল সোমবার হোটেল সোনারগাঁও এর পাশে বিক্ষোভ করেন প্রবাসীরা। এছাড়াও জাতীয় প্রেস ক্লাবের সামনে এসেও বিক্ষোভ করেন তারা। 

জানা যায়, সৌদি আরব থেকে ছেটে ছুটিতে আসা আটকে পড়া প্রবাসীরা ৩০ সেপ্টেম্বর মধ্যে বেশির ভাগের ভিসার মেয়াদ শেষ হওয়া নিয়ে উদ্বিগ্ন তারা। তাদের অভিযোগ, বিমানের কারণে সৌদি আরবের এয়ারলাইন্সগুলো চলাচল বন্ধ হয়ে যাওয়ায় তারা  আটকে পড়েছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ১ অক্টোবর থেকে সৌদি আরবে বাণিজ্যিক ফ্লাইট শুরুর অনুমতি পেলেও দরকার হচ্ছে ল্যান্ডিং পারমিশনের । সোমবার এসব জানান, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন।

তিনি জানা, ল্যান্ডিং পারমিশন নিশ্চিত হলেই ফ্লাইট ঘোষণা করা হবে। সেইসঙ্গে ফ্লাইট ঘোষণার আগে টিকিট কাউন্টারে ভিড় না করতে যাত্রীদের প্রতি অনুরোধ মোকাব্বির হোসেন।

তিনি আরও জানান, যাদের আগে টিকিট কাটা আসে তারাই প্রথমে আসন বরাদ্দের সুযোগ পাবেন। আপাতত মিলবে না নতুন টিকেট। 

জাগরণ/এমএইচ

আরও পড়ুন