• ঢাকা
  • সোমবার, ২৬ অক্টোবর, ২০২০, ১০ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২০, ০২:৪০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৪, ২০২০, ০২:৪০ পিএম

বিএনপি ষড়যন্ত্রের রাজনীতি করছে: ওবায়দুল কাদের

জাগরণ ডেস্ক
বিএনপি ষড়যন্ত্রের রাজনীতি করছে: ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

বিএনপি এদেশে দ্বিচারিতা এবং ষড়যন্ত্রের রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) ক্রসবর্ডার রোড নেটওয়ার্ক উন্নয়ন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।
 
তিনি বলেন, দলটির নেতারা বিদেশে বসে সরকার পতনের জন্য বিদেশি গোয়েন্দাদের সঙ্গে বৈঠক করছেন বলে খবর বেরিয়েছে। আবার দেশে তারা নির্বাচনে অংশগ্রহণের কথা বলছেন।

‘বিএনপি এবং সাম্প্রদায়িক অপশক্তি একটি বিদেশি সংস্থার সঙ্গে গোপনে বৈঠক করে সরকার পতনের ষড়যন্ত্র করছে’- গণমাধ্যমে এমন সংবাদ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘এটিই বিএনপির রাজনৈতিক দর্শন। বিএনপি নেতারা কখনও জেদ্দা, কখনও আবুধাবি, আবার কখনও লন্ডনে বসে গোপন বৈঠক করে। যেখানেই বৈঠক করুক না কেন, সব খবরই সরকারের কাছে আছে। গোপন বৈঠক আর ষড়যন্ত্র করে লাভ নেই, রাজনীতি করতে হবে জণগণের জন্য। তাই জনগণের মন জয় করুন। সরকার পরিবর্তন করতে চাইলে জনমানুষের কাছে আসুন। বিদেশি শক্তি বা কোনও সংস্থার কাছে নয়।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘প্রায় ৭০০ মিটার দীর্ঘ কালনা সেতুটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সেতু। মধুমতি নদীর দুপাড়ের মাঝে সেতুবন্ধন তৈরি ছাড়াও কালনা সেতুটি পদ্মা সেতুর সঙ্গে সংযুক্ত। তাই পদ্মা সেতুর সুবিধা পেতে হলে কালনা সেতুর নির্মাণ কাজ শেষ করা জরুরি। ইতোমধ্যেই কালনা সেতুর শতকরা ৩৫ ভাগ কাজ শেষ হয়েছে।’ পদ্মা সেতুর কাজের সঙ্গে সমন্বয় রেখে কালনা সেতুর নির্মাণ কাজ আরও দ্রুত এগিয়ে নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন মন্ত্রী।

জাগরণ/এমএইচ

আরও পড়ুন