• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২০, ১২:০১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৭, ২০২০, ১২:০১ পিএম

টিকিট পেয়েও সৌদি যেতে পারলেন না এই দম্পতি

টিকিট পেয়েও সৌদি যেতে পারলেন না এই দম্পতি

টিকিটের অপেক্ষায় আজও সৌদি এয়ারলাইন্সের কাউন্টারে ভিড় করছেন প্রবাসীরা। 

বুধবার (০৭ অক্টোবর) সকাল থেকেই রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সৌদি এয়ারলাইন্সের কার্যালয়ে ভিড় করতে থাকেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রবাসীরা।

ভিসা ও আকামার মেয়াদ যাদের শেষ হয়ে যাচ্ছে তাদের অগ্রাধিকার ভিত্তিতে টিকিট দেয়া হচ্ছে বলে জানিয়েছে সৌদি এয়ারলাইন্স্য। কেউ কেউ ফরম পূরণ করেও কোন ধরনের মেসেজ না পেয়ে ভিড় করছেন কাউন্টার এলাকায়। আবার কেউ কি করবেন তা বুঝে উঠতে না পেরে হতাশায় আছেন। কেউবা টোকেন নিয়েও অপেক্ষায় আছেন টিকেটের।

এদিকে, টানা চারদিন টিকিটের জন্য কারওয়ান বাজারে দিনরাত কাটিয়েছেন। বহু কষ্টে টিকিটও পেয়েছিলেন। অনিশ্চয়তা কাটিয়ে আশায় বুক বেঁধেছিলেন প্রবাসে ফিরে সন্তান ও পরিবারের মুখে হাসি ফোটানোর। কিন্তু সঠিক তথ্যের অভাবে ফ্লাইট ধরতে না পেরে সেই আশার গুড়ে বালি রাজবাড়ীর এক দম্পতি। 

বুধবার সকালে সৌদি এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে বসেই কান্না করছিলেন রাজবাড়ি সদর উপজেলার সিঙ্গাইর গ্রামের মোহাম্মদ মুমিন খান ও বন্যা আক্তার। 

কান্নাজড়িত কণ্ঠে মুমিন জানায়, আমার ও আমার স্ত্রীর ফ্লাইট লেখা ৭ অক্টোবর ১টা ২০ মিনিটে। কিন্তু সেখানে লেখা নেই ১টা ২০ এএম নাকি পিএম। ফ্লাইট নম্বর এসভি ৮০৫, ৭ অক্টোবর, ১:২০। সেটা যে ৬ অক্টোবর রাত হবে, রাত ১২টার পর ৭ অক্টোবর হবে, সেই ৬ অক্টোবর রাতেই ফ্লাইট, সেটা সৌদি এয়ারলাইন্সের কর্মকর্তারা আমাকে বুঝিয়ে বলেননি। আমি কয়েকজনকে কাগজপত্র দেখিয়েছি, তারা বললো ৭ অক্টোবর দুপুর ১টা ২০ মিনিটে ফ্লাইট। কিন্তু যখন বুধবার সকালে এয়ারপোর্টে গেলাম, তারা বললো ফ্লাইট তো রাতে চলে গেছে। এরপরই যেন মাথায় আকাশ ভেঙে পড়লো। 

তিনি আরো বলেন, সৌদি এয়ারলাইন্সের কর্মকর্তারা সঠিক তথ্য বুঝিয়ে না দেওয়ায় আমার এ দশা হলো। আমি অশিক্ষিত মানুষ, তারা তো আমাদের বুঝিয়ে দিতে পারতো। কিন্তু তারা তখন কিছুই বলেনি। আমাদের দুজনেরই ভিসার মেয়াদ আছে, কিন্তু এখন যে পরিস্থিতি, আবার কবে যে টিকিট পাই, সেটাই এখন সবচেয়ে বড় সংকট। 

জাগরণ/এমআর