• ঢাকা
  • শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০, ১০:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২১, ২০২০, ১০:৪৪ পিএম

‘বিশ্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ’

জাগরণ প্রতিবেদক
‘বিশ্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ’
অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি - দৈনিক জাগরণ

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি বলেছেন- অসাম্প্রদায়িক চেতনার উপর ভিত্তি করে প্রতিষ্ঠিত বাংলাদেশ। সারা বিশ্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ। প্রতিটি ধর্মের উৎসব এখানে সার্বজনীনভাবে উদযাপিত হয়। ধর্ম যার যার,উৎসব সবার।

আজ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে মুজিব বর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন,শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সার্বজনীন পূজা মন্ডপে মাননীয় প্রধানমন্ত্রীর অনুদান হস্তান্তর এবং সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচির অধীনে এককালীন অনুদান বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। 

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ। তিনি তার স্বপ্ন পূরণে কাজ করেছেন আজীবন।বর্তমানে জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসম্প্রদায়িক, উন্নত ও আধুনিক বাংলাদেশ বিনির্মাণের কাজ চলমান রয়েছে। সকল ধর্মের, সকল মানুষের অধিকার আজ বাংলাদেশে প্রতিষ্ঠিত।

অনুষ্ঠানে চুনারুঘাট উপজেলায় শারদীয় দূর্গা পূজা সুষ্ঠুভাবে উদযাপনে ৭০টি পূজামন্ডপে ২০ হাজার টাকা করে অনুদান হস্তান্তর করা হয়। এছাড়াও উপজেলার ৫ হাজার ৫শত পঞ্চাশ জন চা শ্রমিকের মাঝে ৫ হাজার টাকা করে নগদ অর্থ বিতরণের লক্ষে অনুদান বিতরণ কর্মসূচীর সূচনা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, এডিসি (সার্বিক) মর্জিনা বেগম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকবর হোসেন জিতু সহ আওয়ামীলীগের অঙ্গসংগঠনের স্থানীয় নেতা-কর্মী গণ।

এসকে