• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২০, ১১:০৯ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৪, ২০২০, ১১:১০ এএম

বনানীতে শায়িত হবেন ব্যারিস্টার রফিক, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

জাগরণ ডেস্ক
বনানীতে শায়িত হবেন ব্যারিস্টার রফিক, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হকের প্রথম জানাজা সকাল পৌনে ১১টায় অনুষ্ঠিত হয়েছে আদ-দ্বীন হাসপাতালে। এরপর লাশ নেয়া হবে তার পল্টনের বাসায়। সেখান থেকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নেয়া হবে। সেখানেই বাদ জোহর দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এরপর শেষ বারের মতো দীর্ঘদিনের কর্মস্থল সুপ্রীম কোর্ট প্রাঙ্গনে নেয়া হবে রফিক-উল-হককে। সেখানে বেলা দুইটায় তৃতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এরপর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হবে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ এই আইনজীবীকে।

এদিকে, ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকবার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রবীণ আইনজীবী রফিক-উল হকের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

এছাড়াও ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, এই প্রথিতযশা আইনজীবী অত্যন্ত সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে গিয়েছেন।

গুরুত্বপূর্ণ সাংবিধানিক ও আইনি বিষয় নিয়ে তিনি আদালতকে সবসময় সহযোগিতা করেছেন। সর্বজন শ্রদ্ধেয় এবং সকলের কাছে গ্রহণযোগ্য ব্যারিস্টার রফিক-উল হক একটি প্রতিষ্ঠানে পরিণত হয়েছিলেন।  আইনের শাসন এবং সুশাসন প্রতিষ্ঠায় তার অবদান অনস্বীকার্য।
 
প্রধান বিচারপতি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছেন।

জাগরণ/এমআর