• ঢাকা
  • শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২০, ০২:১৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩১, ২০২০, ০৩:০৯ পিএম

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী 

বস্তিবাসীকে গ্রামে পাঠিয়ে সুন্দরভাবে বাঁচার ব্যবস্থা করা হবে

জাগরণ ডেস্ক
বস্তিবাসীকে গ্রামে পাঠিয়ে সুন্দরভাবে বাঁচার ব্যবস্থা করা হবে
ছবি: পিআইডি

রাজধানীতে বসবাস করা বস্তিবাসীদের নিজ নিজ গ্রামে পাঠিয়ে খাবারের ব্যবস্থা করা হবে বলে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আধুনিক পদ্ধতিতে চাষাবাদ করার ব্যবস্থা করে দেয়া হবে। 

শনিবার (৩১ অক্টোবর) মুজিববর্ষে গৃহহীন মানুষকে সরকারের সচিবগণের উপহার কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে এ কথা বলেন সরকার প্রধান। অনুষ্ঠানে ১৬০টি গৃহহীন পরিবারের হাতে ঘরের চাবি এবং নগদ তিন হাজার করে টাকা হস্তান্তর করা হয়। 

সম্মিলিতভাবে কাজ করলে দেশে দারিদ্র থাকবে না জানিয়ে শেখ হাসিনা বলেন, সরকার সবাইকে সুন্দরভাবে বাঁচার সুযোগ করে দেবে। ঢাকার বস্তিবাসীদের যার যার গ্রামে পাঠিয়ে দিয়ে খাবারের ব্যবস্থা করা হবে। খাদ্য নিরাপত্তার পাশাপাশি পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। দেশের কোনো জমি অনাবাদি রাখা যাবে না। আধুনিক পদ্ধতিতে চাষাবাদ করার ব্যবস্থা করে দেয়া হবে। করোনাকালে গ্রাম পর্যায়ে আর্থিক সহায়তা পৌঁছে দেয়া হয়েছে।

নিজ নিজ এলাকার দুস্থ মানুষের পাশে দাঁড়াতে বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী আরো বলেন, সবাই মিলেমিশে কাজ করলে বাংলাদেশে কোনো দরিদ্র থাকবে না এবং বেশ দ্রুত এগিয়ে যাবে দেশ।

জাগরণ/এমআর