• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৯, ২০২০, ০৩:১৬ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৯, ২০২০, ০৩:১৬ পিএম

পুলিশ ফাঁড়িতে রায়হান হত্যা: এসআই আকবর গ্রেফতার

পুলিশ ফাঁড়িতে রায়হান হত্যা: এসআই আকবর গ্রেফতার

সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে পুলিশের নির্যাতনে রায়হান আহমদ নিহতের ঘটনার মূলহোতা বরখাস্ত হওয়া পুলিশের উপপরিদর্শক (এসআই) আকবর হোসেনকে গ্রেফতার করেছে জেলা পুলিশ।

এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া কর্মকর্তা ও ডিবির ওসি সাইফুল আলম।

তিনি বলেন, আকবরকে আমরা গ্রেফতার করেছি। বিস্তারিত পরে জানানো হবে।

এর আগে সিলেট মহানগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়ির সাময়িক বরখাস্তকৃত সাবেক ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়াকে ফাঁড়ি থেকে পালাতে সহযোগীতা করায় ও তথ্য গোপন রাখার অপরাধে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির এসআই হাসান উদ্দিনকে গত ২১ অক্টোবর সাময়িকভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

এবং এই ঘটনায় গত ১৯ অক্টোবর সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর আদালতে বিচারক মো. জিয়াদুর রহমানের আদালতে ওই ফাঁড়িতে কর্মরত কনস্টেবল দেলোয়ার, সাইদুর ও শামীম ১৬৪ ধারায় প্রত্যক্ষদর্শী হিসেবে সাক্ষ্য দিয়েছেন। এবং সাময়িক বরখাস্তকৃত কনেস্টেবল টিটু চন্দ্র দাশকে গ্রেফতার দেখিয়ে ৫দিনের রিমান্ডে নিয়েছিলেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর ভোরে সিলেট নগরের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনের শিকার হন রায়হান উদ্দিন (৩০)। সেদিন সকালেই সিলেট ওসমানী হাসপাতালে তার মৃত্যু হয়। ওই ঘটনায় পরদিন ১২ অক্টোবর রাতে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে নির্যাতন ও হেফাজতে মৃত্যু আইনে সিলেট কোতোয়ালি থানায় মামলা করেন রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি।

পুলিশের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটি রায়হানকে ফাঁড়িতে এনে নির্যাতনের প্রাথমিক প্রমাণ পায়। কমিটির সুপারিশে বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূইয়া, কনস্টেবল হারুনুর রশিদ, তৌহিদ মিয়া ও টিটু চন্দ্র দাশকে সাময়িক বরখাস্ত এবং এএসআই আশেক এলাহী, এএসআই কুতুব আলী ও কনস্টেবল সজিব হোসেনকে প্রত্যাহার করা হয়। মামলাটির তদন্তের করার দায়িত্বে পিবিআই রয়েছে।

জাগরণ/এমআর