• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১১, ২০২০, ০২:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১১, ২০২০, ০২:৪৯ পিএম

শেখ হাসিনার অবস্থান জনগণের মণিকোঠায়: কাদের 

শেখ হাসিনার অবস্থান জনগণের মণিকোঠায়: কাদের 

সরকার জণগণের মনের ভাষা বুঝতে পারে না মির্জা ফখরুলের এমন মন্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনার অবস্থান জনগণের মণিকোঠায়। 

বুধবার (১১ নভেম্বর) তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। 

এ সময় ওবায়দুল কাদের বলেন, এদেশের রাজনীতিতে ৭৫ পরবর্তী সময়ে সবচেয়ে জনপ্রিয় এবং জনঘণিষ্ঠ রাজনীতিবীদের নাম শেখ হাসিনা। আওয়ামী লীগ মাটি ও মানুষের রাজনীতি করে বলেই জনগণের মনের ভাষা বুঝতে পারে।

গণতন্ত্রকে এগিয়ে নেওয়ার পথে বিরোধীদল হিসেবে বিএনপি এ পর্যন্ত কী ভূমিকা রেখেছে, দলটির নেতাদের কাছে এমন প্রশ্ন করে সেতুমন্ত্রী বলেন, সবকিছুতেই সরকারের বিরুদ্ধে বিষোদগার আর সমালোচনা করা ছাড়া বিএনপির আর কিছুই করার নেই। সরকারের কোনো একটা ভালো কাজের প্রশংসা তাদের মুখ দিয়ে বের হয় না, তারা সাদাকে সাদা আর সত্যকে সত্য বলতে পারে না ৷ বিরোধীতাই তাদের একমাত্র রাজনৈতিক কৌশল।

তিনি প্রশ্ন করেন বিএনপি কীভাবে গণতন্ত্রের বিকাশমান রংধনুতে রঙ যুক্ত করবে? আমেরিকার নির্বাচন শুধু নির্বাচন কমিশনের নয়, বিরোধীদলেরও শেখার অনেক কিছু আছে। দেশের নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান, সাংবিধানিক প্রক্রিয়ার আওতায় থেকেই কমিশন কাজ করছে।

গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করতে বিএনপির যেই দলগত ভূমিকা জনগণ প্রত্যাশা করে তা থেকে তারা বহুদূরে অবস্থান করছে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচন বিষয়ে বিএনপির অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নিজেদের ভরাডুবি টের পেয়ে বরাবরের মতো নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে নানা অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে। বিএনপি নির্বাচনে জয়ী হওয়ার নিশ্চয়তা দিলেই কেবল তাদের কাছে ‍নির্বাচন কমিশন নিরপেক্ষ ও ভাল হবে বলেও মন্তব্য করেন কাদের। 

জাগরণ/এমআর