• ঢাকা
  • মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১, ১২ মাঘ ১৪২৭
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২০, ১১:১৪ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৩০, ২০২০, ১১:১৪ এএম

তরুণীর অশ্লীল ছবি ও ভিডিও ছড়ানোর অভিযোগে যুবক গ্রেফতার 

জাগরণ ডেস্ক
তরুণীর অশ্লীল ছবি ও ভিডিও ছড়ানোর অভিযোগে যুবক গ্রেফতার 
ফাইল ছবি

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক তরুণীর অশ্লীল ছবি ও ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগে হারুন অর রশিদ ওরফে সীমান্ত নামে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ।

গতকাল (২৯ নভেম্বর) রাজধানীর মিরপুর পশ্চিম শেওড়াপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতারের বিষয়টি জানান সাইবার টেরোরিজম ইনভেস্টিগেশন টিম সহকারী কমিশনার (এসি) সাইদ নাসিরুল্লাহ। এসময় তার কাছ থেকে অশ্লীল ছবি, অশ্লীল ভিডিও, ইলেকট্রিক ডিভাইস এবং বিভিন্ন ভুয়া ফেসবুক আইডি উদ্ধার করা হয়।

ঘটনার শিকার তরুণী রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের স্নাতক শ্রেণির শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ে পরিচয়ের সূত্রে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত ৩০ জুলাই শিক্ষার্থীকে মোহাম্মদপুরে তার নিজ বাসায় নিয়ে যান হারুন। সেখানে ওই তরুণীর ওপর চাপ প্রয়োগ করে অশ্লীল ছবি তোলেন এবং বিয়ের কাগজপত্রে স্বাক্ষর নেন। পরে কাজী অফিসে গিয়ে বিয়ের কাগজপত্র তৈরি করিয়ে নেন। নিজের সম্মান ক্ষুণ্ন ও লেখাপড়া বন্ধের আশঙ্কায় ওই শিক্ষার্থী বিষয়টি গোপন রাখেন। 

গত ২৭ সেপ্টেম্বর ঘটনার শিকার নারী নোটারি পাবলিক সদর, চট্টগ্রাম থেকে হলফনামার মাধ্যমে হারুন অর রশিদ ওরফে সীমান্তকে তালাক দেন। এরপর আসামি ওই তরুণীর বিভিন্ন আত্মীয়ের মুঠোফোনে অশ্লীল ছবি পাঠাতে শুরু করেন। এ ছাড়া ওই তরুণীর কাছ থেকে বিভিন্ন সময় টাকা দাবি করতে থাকেন। অশ্লীল ছবি দিয়ে একটি ফেসবুক আইডিও খুলে বসেন। এ বিষয়ে যাত্রাবাড়ী থানায় গত ১৫ সেপ্টেম্বর ঘটনার শিকার তরুণী অভিযোগ জানান। তথ্যপ্রযুক্তির সহায়তায় আসামিকে শনাক্তের পর গ্রেফতার করে ডিএমপির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ।

জাগরণ/এমআর