• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২০, ০২:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৯, ২০২০, ০২:৫৮ পিএম

কুয়াশার প্রকোপ থাকবে আরো দু’দিন

কুয়াশার প্রকোপ থাকবে আরো দু’দিন

ঘন কুয়াশায় আচ্ছন্ন রাজধানী ঢাকা। বুধবার ভোর থেকেই এমন পরিস্থিতি। বেলা বাড়ার সাথে সাথে কুয়াশার প্রকোপ কিছুটা কমলেও দেখা নেই সূর্যের। এ অবস্থা আরো দু’দিন থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদরা বলছেন, দুপুরের পর হয়তো কিছু সময়ের জন্য সূর্যের দেখা মিলতে পারে।

আবহাওয়াবিদ ড. আবদুল মান্নান জাগরণকে বলেন, “ভোররাত থেকেই ঢাকায় কুয়াশা পড়ছে। সকালের দিকে কুয়াশার ঘনত্ব কিছুটা বাড়লেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কমতে থাকবে। বিকাল ৩টা-৪টা নাগাদ পরিস্থিতির উন্নতি হয়ে সূর্যের দেখা মিলতে পারে।” 

তিনি আরো বলেন, “শুধু ঢাকা নয়, সারাদেশেই এমন কুয়াশার প্রকোপ বেড়েছে। এ অবস্থা আগামী আরো দুইদিন অব্যাহত থাকবে। এরপর পরিস্থিতি কিছুটা উন্নতি হবে।”

তাপমাত্রা তারতম্যের বিষয়ে তিনি বলেন, “কুয়াশা আর সূর্যের দেখা না মেলার কারণে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে রাতের তাপমাত্রা আগের মতোই থাকতে পারে।”

এদিকে শীত এমন হঠাৎ জেঁকে বসায় নগরবাসী নিজেদের গরম কাপড়ে মুড়িয়ে নিয়েছেন। তবে যারা নিম্ন আয়ের মানুষ তারা বিপাকে পড়েছেন। পর্যাপ্ত শীতবস্ত্র না থাকায় ঠান্ডায় কাঁপতে কাঁপতেই শীতে কষ্ট পাচ্ছেন তারা।

বুধবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানায়, ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। সেই সঙ্গে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। তবে আবহাওয়া শুষ্ক থাকবে। 

এছাড়া ঢাকা ও এর আশপাশের দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।