• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২০, ০২:০১ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৮, ২০২০, ০২:০১ পিএম

নির্বাচন বর্জন দুই স্বতন্ত্র প্রার্থীর

নির্বাচন বর্জন দুই স্বতন্ত্র প্রার্থীর

ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে চলছে পাবনা চাটমোহর পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ। সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোট গ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে এরই মধ্যে এজেন্টদের জোর করে কেন্দ্র থেকে বের করে দেওয়াসহ নানা অনিয়মের অভিযোগে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন দুই স্বতন্ত্র মেয়র প্রার্থী।

সকাল ৯টার দিকে চাটমোহর পৌর সদরের সবুজ সংঘ ক্লাবের সামনে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন বিএনপির বিদ্রোহী প্রার্থী অধ্যাপক আব্দুল মান্নান। এরপর সকাল ১০টার দিকে ছোট শালিখা মহল্লার নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মির্জা রেজাউল করিম দুলাল।

তাদের অভিযোগ, সকালে ভোট গ্রহণ শুরুর পর কেন্দ্র দখল করে নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের লোকজন। তারা অন্য প্রার্থীদের এজেন্টদের মারধর করে কেন্দ্র থেকে বের করে দিয়েছেন। তারা ভোটারদের নৌকায় ভোট দিতে বাধ্য করছেন। প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এসব জানিয়েও কোনো লাভ না হওয়ায় তারা ভোট বর্জন করেছেন।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ভোটাররা সকাল থেকে ভোট দিতে আসছেন। ভোট বর্জনের খবর তার জানা নেই। কোনো অভিযোগ পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে ভোটকেন্দ্র দখলের অভিযোগ সঠিক নয়।

এবার চাটমোহর পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়াই করছেন ৪ জন প্রার্থী। এ ছাড়া সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 

আরও পড়ুন