• ঢাকা
  • সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ৫ মাঘ ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২১, ০২:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৮, ২০২১, ০৫:৩৩ পিএম

কলাবাগানে ধর্ষণ

অভিযুক্ত দিহান আদালতে

জাগরণ প্রতিবেদক

রাজধানীর কলাবাগানে কিশোরী (১৭) ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ফারদিন ইফতেখার দিহানকে আজ শুক্রবার (৮ জানুয়ারি) আদালতে পাঠানো হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে এই ধর্ষণ ও হত্যার অভিযোগ করে কিশোরীর পরিবার। এরপর তারা রাতে হত্যার অভিযোগে দিহানের বিরুদ্ধে মামলা করে।  

অভিযুক্ত দিহানের (১৮) বাড়ি রাজশাহীর দুর্গাপুর থানাধীন রাতুব এলাকায়। তিনি পরিবারের সঙ্গে রাজধানীর কলাবাগানের লেক সার্কাস এলাকার ডলফিন গলির একটি বাসায় থাকতেন। সেখানেই ওই কিশোরীকে ধর্ষণের পর হত্যা করা হয় বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।

শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন কলাবাগান থানার পরিদর্শক (অপারেশন) ঠাকুর দাস মালো। তিনি জানান, ওই কিশোরী ইংরেজি মিডিয়াম স্কুল মাস্টারমাইন্ডের ‘ও’ লেভেলের শিক্ষার্থী ছিল।

পুলিশ আরো জানায়, অভিযুক্ত ফারদিনকে শুক্রবার সকালে আদালতে নেওয়া হয়েছে। সেখানে তার ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে। এছাড়া কিশোরীর মরদেহ ময়নাতদন্ত করা হচ্ছে।

মামলার এজাহারে বলা হয়, অভিযুক্ত ফারদিন বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ফোন করে গ্রুপ স্টাডির কথা বলে ওই কিশোরীকে তার বাসায় নিয়ে যায়। তারপর সেখানে তাকে ধর্ষণ করে। এ সময় ওই কিশোরী অজ্ঞান হয়ে গেলে ফারদিন তাকে আনোয়ার খান মর্ডান হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে যায়। পরে দুপুর পৌনে ২টার সময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে কলাবাগান থানার একটি দল হাসপাতালে যায় এবং ফারদিনকে আটক করে। পাশাপাশি ওই কিশোরীর মরদেহ সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

এ ঘটনায় ফারদিন ছাড়াও তার ৩ বন্ধুকে আটক করেছে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে মামলার এজাহারে তাদের আসামি করা হয়নি।