• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২১, ০৯:২০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১০, ২০২১, ০৯:২০ পিএম

স্কুলছাত্রীকে ধর্ষণ-হত্যা

দিহানের ডিএনএ পরীক্ষার নির্দেশ

দিহানের ডিএনএ পরীক্ষার নির্দেশ

রাজধানীর কলাবাগানে মাস্টারমাইন্ড স্কুলের ‘ও’ লেভেলের শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যার অভিযোগে গ্রেফতার ইফতেখার ফারদিন দিহানের ডিএনএ পরীক্ষা করার নির্দেশ দিয়েছেন আদালত।

রবিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে মামলার তদন্ত কর্মকর্তা কলাবাগান থানার পুলিশ পরিদর্শক আ ফ ম আসাদুজ্জামান আসামি ইফতেখার ফারদিন দিহানের ডিএনএ টেস্ট ও জব্দ করা আলামত পরীক্ষা করার আবেদন করেন। শুনানি শেষে মহানগর হাকিম বেগম ইয়াছমিন আরা আবেদন মঞ্জুর করে এ আদেশ প্রদান করেন।

কলাবাগান থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই স্বপন কুমার বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত ৮ জানুয়ারি মহানগর হাকিম মামুনুর রশীদের আদালতে দিহান দোষ স্বীকার করে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

মামলার এজাহার থেকে জানা যায়, ফারদিন ইফতেখার দিহান গত ৭ জানুয়ারি দুপুর আনুমানিক ১২টার দিকে ওই স্কুলছাত্রীকে প্রেমে প্রলুব্ধ করে মোবাইল ফোনে তার বাসায় ডেকে নিয়ে যায়। মেয়েটিকে ধর্ষণ করে দিহান। ধর্ষণের সময় শরীর থেকে প্রচুর পরিমাণ রক্তক্ষরণের কারণে মেয়েটি অচেতন হয়ে পড়ে। তখন বিবাদী ধর্ষণের বিষয়টি ভিন্নখাতে প্রভাবিত করার জন্য মেয়েটিকে নিয়ে আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যায়। সেখানে মেয়েটির মৃত্যু হয়। এ ঘটনায় দিহানকে একমাত্র আসামি করে মেয়েটির বাবা ধর্ষণ ও হত্যার মামলা করেন।