• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২১, ১২:১০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১২, ২০২১, ১২:১০ পিএম

সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির মামলা

আদেশ ১৯ জানুয়ারি

আদেশ ১৯ জানুয়ারি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে করা দুই মানহানির মামলার আদেশের জন্য ১৯ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী রিপন মিয়া এ তথ্যটি নিশ্চিত করেছেন। 

সোমবার ডিএসসিসির বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপসকে নিয়ে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে সাঈদ খোকনের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে পৃথক দুইটি মামলা করেন কাজী আনিসুর রহমান এবং অ্যাডভোকেট মো. সারওয়ার আলম।

শুনানি শেষে মহানগর হাকিম রাজেশ চৌধুরী বাদীদের জবানবন্দি গ্রহণ করে পরে আদেশ দেবেন আদালত। পরে এদিন আদেশের জন্য দিন ধার্য করেন আদালত।

মামলার আর্জি থেকে জানা যায়, “৯ জানুয়ারি হাইকোর্ট এলাকার কদম ফোয়ারার সামনে ফুলবাড়ীয়া মার্কেটের উচ্ছেদ হওয়া ব্যবসায়ীদের মানববন্ধনে অংশ নেন সাঈদ খোকন।  সেখানে তিনি বলেন, ‘ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকেই দুর্নীতির বিরুদ্ধে গলাবাজি করে চলেছেন। আমি তাকে বলব, রাঘববোয়ালের মুখে চুনোপুঁটির গল্প মানায় না। কেননা দুর্নীতিমুক্ত প্রশাসন গড়তে হলে সর্বপ্রথম তার নিজেকে দুর্নীতিমুক্ত করতে হবে। অথচ তিনি উল্টো কাজ করছেন।’ তিনি বলেন, ‘দায়িত্ব গ্রহণের পর তাপস ডিএসসিসির শত শত কোটি টাকা তার নিজ মালিকানাধীন মধুমতি ব্যাংকে স্থানান্তর করেছেন।”

অভিযোগে আরো বলা হয়, “তাপসকে নিছক হয়রানিসহ মানসম্মান ক্ষুণ্ণ করে দেশ ও সমাজে হেয় প্রতিপন্ন এবং রাজনৈতিক জনপ্রিয়তাকে নস্যাৎ করার উদ্দেশ্যে এমন বক্তব্য দিয়েছেন সাঈদ খোকন। তার এই বক্তব্য বাংলাদেশের জাতীয় পত্রিকা, ইলেকট্রনিক মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এতে করে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের মানহানি হওয়ায় আসামি সাঈদ খোকন দণ্ডবিধি আইনের ৫০০ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।”