• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২১, ০৮:২৮ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৩, ২০২১, ০২:৩১ পিএম

ধর্ষণ-হত্যা

যৌনশক্তি বাড়ানোর ওষুধ সেবন করেছিল দিহান?

যৌনশক্তি বাড়ানোর ওষুধ সেবন করেছিল দিহান?

রাজধানীর কলাবাগানে মাস্টারমাইন্ড স্কুলের ও লেভেলের শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যার অভিযোগে গ্রেপ্তার ইফতেখার ফারদিন দিহান যৌনশক্তি বর্ধক ওষুধ ও মাদক সেবন করেছিল কি না, তা জানতে চেয়ে পরীক্ষার অনুমতি দিয়েছেন আদালত।

বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে মামলার তদন্ত কর্মকর্তা কলাবাগান থানার পুলিশ পরিদর্শক আ ফ ম আসাদুজ্জামান এ আবেদন করেন। আবেদনে তিনি বলেন, কারাগারে থাকা আসামী দিহান কোনো মাদক সেবন করেছিল কি না, তা জানার জন্য তার ডোপ টেস্ট করা প্রয়োজন। এছাড়া তিনি কোনো যৌনশক্তিবর্ধক ওষুধ সেবন করেছিল কি না এবং সেবন করলে কোনো ধরনের ওষুধ সেবন করেছিল, তা দিহানের রক্ত থেকে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করে বিশেষজ্ঞদের মতামত প্রয়োজন। শুনানি শেষে মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা এ আবেদন মঞ্জুর করেন। আদালতের কলাবাগান থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা স্বপন কুমার এ তথ্যটি নিশ্চিত করেছেন। এর আগে গত ১০ জানুয়ারি ডিএনএ পরীক্ষা এবং জব্দ করা আলামত পরীক্ষার আবেদন করলে একই আদালত তা মঞ্জুর করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ফারদিন ইফতেখার দিহান গত ৭ জানুয়ারি দুপুর আনুমানিক ১২টার দিকে ওই স্কুলছাত্রীকে প্রেমে প্রলুব্ধ করে মোবাইল ফোনে তার বাসায় ডেকে নিয়ে যায়। মেয়েটিকে ধর্ষণ করে দিহান। ধর্ষণের সময় শরীর থেকে প্রচুর পরিমাণ রক্তক্ষরণের কারণে মেয়েটি অচেতন হয়ে পড়ে। তখন বিবাদী ধর্ষণের বিষয়টি ভিন্নখাতে প্রভাবিত করার জন্য মেয়েটিকে নিয়ে আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যায়। সেখানে ভিকটিমের মৃত্যু হয়। এ ঘটনায় দিহানকে একমাত্র আসামি করে মেয়েটির বাবা ধর্ষণ ও হত্যার মামলা করেন।