• ঢাকা
  • রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১, ৩ মাঘ ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২১, ০৮:৫২ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৩, ২০২১, ০৮:৫২ পিএম

নূর হোসেনের বিরুদ্ধে সাক্ষ্য শুরু

আদালত প্রতিবেদক
নূর হোসেনের বিরুদ্ধে সাক্ষ্য শুরু

নারায়ণগঞ্জের সাত খুন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেন এবং তার স্ত্রী রোমা হোসেনের বিরুদ্ধে অবৈধ ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা মামলায় সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে।

বুধবার (১৩ জানুয়ারি) এ মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। এদিন ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক হোসনে আরার আদালতে আসামিদের বিরুদ্ধে দুই মামলায় সাক্ষ্য দেন দুদকের উপ-পরিচালক জুলফিকার আলী। জবানবন্দি শেষে আসামিপক্ষের আইনজীবীরা সময় আবেদন করেন। আদালত সেটি মঞ্জুর করে আগামী ১১ ফেব্রুয়ারি জেরা এবং পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য তারিখ ধার্য করেন। 
এ সময় নূর হোসেনকে আদালতে হাজির করা হয়। অন্য দিকে স্ত্রী রোমা জামিনে থেকে আদালতে হাজিরা দেন।

জানা যায়, নূর হোসেনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পাওয়ায় ২০১৫ সালের ১৭ নভেম্বর তাকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দেয় দুদক। পরে মামলার তদন্তে নূর হোসেনের দাখিল করা সম্পদ বিবরণীতে অসংগতি ধরা পড়ে। ২০১৬ সালের ১ আগস্ট মিথ্যা তথ্য দাখিল, অবৈধ সম্পদ অর্জনর, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে রাজধানীর রমনা থানায় দুদকের উপ-রিচালক মো. জুলফিকার আলী বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে মামলা দুটি করেন।

অভিযোগপত্রে, নূর হোসেনের দাখিল করা সম্পদ বিবরণীতে ২ কোটি ৪০ লাখ ৪ হাজার ১৭২ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য গোপান করে মিথ্যা তথ্য দাখিলের অভিযোগ আনা হয়েছে। সেই সঙ্গে ২ কোটি ৭৬ লাখ ১১ হাজার ৮১৩ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের মালিকানা অর্জন ও ভোগদখলের অভিযোগও আছে এ মামলায়। আর নূর হোসেনের স্ত্রী রোমা হোসেনের বিরুদ্ধে ৫ কোটি ৪৩ লাখ ২২ হাজার ১১৬ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

গত বছর ১৮ মার্চ দুই আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।